রাজশাহীতে দুটি বাসে পেট্রলবোমা, আটক ৩

Looks like you've blocked notifications!

রাজশাহী নগরীর শিরোইল বাস টার্মিনালের পাশে হানিফ পরিবহনের দুটি বাসে পেট্রলবোমা ছুড়েছে দুর্বৃত্তরা। আজ রোববার সকাল ৬টা ১০ মিনিটে এ ঘটনা ঘটে।

পেট্রলবোমা হামলায় জড়িত সন্দেহে তিনজনকে আটক করেছে পুলিশ। তাঁরা হলেন নগরীর তালাইমারী এলাকার রিংকু (২৭), রেজাউল হাসান (২৬) ও মীম আল মাহমুদ ইশতিয়াক (২৮)। তাঁদের মধ্যে রিংকু বিএনপির কর্মী বলে দাবি করেছে পুলিশ। বাসে পেট্রলবোমা ছোড়ার পর পুলিশের গুলি তাঁর বাঁ পায়ে বিদ্ধ হয়। পরে আটক অবস্থায় তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, হরতাল শুরুর পরপরই সকালে শিরোইল বাস টার্মিনালের রাস্তায় দাঁড়িয়ে থাকা ঢাকা-রাজশাহী রুটে চলাচলকারী হানিফ পরিবহনের দুটি বাসের কাচ রড দিয়ে ভেঙে ফেলে আটক ব্যক্তিরা। পরে তারা দুটি পেট্রলবোমা ছুড়ে মারে। এতে বাস দুটিতে আগুন ধরে যায়। বাস শ্রমিকরা চিৎকার শুরু করে এবং পেট্রলবোমা হামলাকারীদের ধাওয়া করে। এ সময় হামলাকারীরা দুটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়।

আলমগীর হোসেন আরো বলেন, ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যাওয়ায় সময় বাস টার্মিনাল বক্সের পুলিশ সদস্যরা গুলি ছুড়লে রিংকু গুলিবিদ্ধ হন। তাঁর দাবি, আটকের সময় রিংকুর কাছ থেকে দুটি পেট্রলবোমা, রড ও একটি চাকু উদ্ধার করা হয়েছে।

আটক ব্যক্তিদের রাজনৈতিক পরিচয় জানতে চাইলে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার ইফতে খায়ের আলম জানান, তারা দুষ্কৃতকারী। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। রাজনৈতিক পরিচয়ের বিষয়টি নিশ্চিত হওয়ার পর জানানো হবে।