রাজশাহী বিজিবিতে যুক্ত হয়েছে অত্যাধুনিক স্পিডবোট

Looks like you've blocked notifications!
রাজশাহীর পদ্মা নদীতে সোমবার সকালে অত্যাধুনিক স্পিডবোট গ্রহণ করেন রাজশাহী-১ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ। ছবি : এনটিভি

অত্যাধুনিক একটি স্পিডবোট যুক্ত হয়েছে রাজশাহীতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১ ব্যাটালিয়নে। সোমবার সকালে রাজশাহীর পদ্মা নদীতে স্পিডবোটটি গ্রহণ করেন রাজশাহী-১ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ। এ সময় বিজিবির অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, স্পিডবোটটি ৪০০ হর্স পাওয়ার এবং অতি দ্রুতগতি সম্পন্ন অত্যাধুনিক যন্ত্রে সুসজ্জিত। এর মধ্যে রয়েছে জিপিএস, কম্পাস ও সাউন্ড সিস্টেম। অত্যাধুনিক স্পিডবোটটি পেয়ে রাজশাহী ব্যাটালিয়নের সদস্যদের মনোবল বেড়েছে। নতুন স্পিডবোটটি রাজশাহী ব্যাটালিয়নে যুক্ত হওয়ায় সীমান্তে পদ্মা নদীতে চোরাচালান প্রতিরোধসহ অপারেশনাল কাজে গতিশীলতা বাড়বে। এ ছাড়া জরুরি ভিত্তিতে পদ্মা নদীর অপর পাশে অবস্থিত চারটি বিওপি থেকে রোগী স্থানান্তর এবং অন্যান্য কাজে সহায়ক হবে।

ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ আরো জানান, বিজিবি সদর দপ্তর থেকে দুটি হাইস্পিড ইঞ্জিনবোট ব্যাটালিয়ন পর্যায়ে বরাদ্দ দিয়েছে। এর একটি পেয়েছে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এবং অপরটি পেয়েছে রাজশাহী ব্যাটালিয়ন (১ বিজিবি)।