এরশাদের আসনে মনোনয়ন ফরম তুলেছেন ছেলে সাদ

Looks like you've blocked notifications!

জাতীয় পার্টির (জাপা) সাবেক চেয়ারম্যান এইচ এম এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনে উপনির্বাচনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তার বড় ছেলে রাহগীর আল মাহি ওরফে সাদ এরশাদ।

সংবাদ সংস্থা ইউএনবি জানায়, মঙ্গলবার সকালে বনানীতে পার্টির চেয়ারম্যানের কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। আগামী ৫ অক্টোবর রংপুর-৩ আসনে ভোট অনুষ্ঠিত হবে।

মনোনয়নপত্র সংগ্রহ শেষে এরশাদ ও রওশন এরশাদ দম্পতির সন্তান সাদ সাংবাদিকদের বলেন, ‘রংপুর-৩ আসনের এমপি নির্বাচিত হলে আমি বাবার অসমাপ্ত কাজগুলো বাস্তবায়ন করব।’

এরশাদ ও রওশন এরশাদ দম্পতির সন্তান সাদ তার বাবা জীবদ্দশায় রাজনীতিতে সক্রিয় ছিলেন না। তবে এখন তার মা ও জাপার সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদের অনেক অনুষ্ঠানেই সাদকে অংশগ্রহণ করতে দেখা যাচ্ছে। উপনির্বাচনে সাদকে তার বাবার উত্তরসূরি হিসেবে দেখতে চান রওশন।

এর আগে রংপুর-৩ আসনের উপনির্বাচনের অংশ নিতে জাপার প্রেসিডিয়াম সদস্য ফখর-উজ-জামান জাহাঙ্গীর, যুগ্ম মহাসচিব ও রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির ও এরশাদের ভাগ্নি মেহেজেবুন্নেছা রহমান টুম্পা দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

এরশাদের প্রতিবন্ধী সন্তান এরিক এরশাদকে নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করে দলের নেতাদের একাংশের সমালোচনার মুখে পড়েছেন এস এম ইয়াসির।

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, রংপুর-৩ আসনে উপনির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত, যাচাই-বাছাই হবে ১১ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৬ সেপ্টেম্বর।

জাপার চেয়ারম্যান জি এম কাদেরের নেতৃত্বে দলের মনোনয়ন বোর্ড মনোনয়ন প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ শেষে প্রার্থী চূড়ান্ত করবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ওই আসন থেকে বিজয়ী এইচ এম এরশাদ গত ১৪ জুলাই মৃত্যুবরণ করেন। গত ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করা হয়।