কুষ্টিয়ায় সোহাগ হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ডাদেশ

Looks like you've blocked notifications!
কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় আলোচিত সোহাগ হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশ পাওয়া আসামি মো. রনি। ছবি : এনটিভি

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় আলোচিত সোহাগ হত্যা মামলায় দুই আসামিকে মৃত্যুদণ্ডাদেশ ও তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া যাবজ্জীবন কারাদণ্ডাদেশ পাওয়া তিন আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা, অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় আসামিদের দোষী সাব্যস্ত করে এ রায় দেন।

মৃত্যুদণ্ডাদেশ পাওয়া আসামিরা হলো কুষ্টিয়ার মিরপুর থানার আহম্মদপুর গ্রামের বাসিন্দা মো. নাজমুল ও ভেড়ামারা উপজেলার ১২ মাইল এলাকার বাসিন্দা মো. রনি।

যাবজ্জীবন কারাদণ্ডাদেশ পাওয়া আসামিরা হলো কুষ্টিয়ার চৌড়হাস এলাকার বাসিন্দা মো. রাব্বি, কুমারগাড়া এলাকার মো. সুজা ও চৌড়হাস বড় মসজিদ এলাকার মো. রফিক।

রায় ঘোষণার সময় মৃত্যুদণ্ডাদেশ পাওয়া আসামি রনি ছাড়া বাকি সব আসামি পলাতক ছিল।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, ২০১২ সালের ৯ অক্টোবর সকালে ভেড়ামারা থেকে সোহাগকে নিয়ে মোটরসাইকেলে করে বেড়ানোর উদ্দেশ্যে বের হয় আসামিরা। এর পর থেকে সোহাগের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরদিন ভেড়ামারা থানাধীন হার্ডিঞ্জ ব্রিজ থেকে আধা কিলোমিটার উত্তরে ইপিল ইপিল বাগানে সোহাগের লাশ পাওয়া যায়। একটি মোবাইল ফোনের জন্য তাঁকে হত্যা করে আসামিরা।

এরপর নিহত সোহাগের খালু শহিদুল ইসলাম ভেড়ামারা থানায় পাঁচ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। মামলায় দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এ রায় দেন।