ব্যারিস্টার মইনুলের জামিন বাতিল করা বিচারকের শাস্তি দাবি

Looks like you've blocked notifications!
সংবাদ সম্মেলনে কথা বলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। ছবি : এনটিভি

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া বিচারকের বিচারিক ক্ষমতা প্রত্যাহারের দাবি জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

একইসঙ্গে ওই বিচারকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ারও দাবি জানান তিনি। আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মাহবুব উদ্দিন খোকন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সমিতির সভাপতি জয়নুল আবেদীন। একইসঙ্গে সমিতির সাবেক সভাপতি, সহসভাপতিসহ বর্তমান ও সাবেক কয়েকজন সদস্য সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয় আপিল বিভাগের নির্দেশনা থাকা সত্ত্বেও সরকারের নির্দেশে মইনুল হোসেনের জামিন বাতিল করে কারাগারে পাঠানো হয়। তাই ওই বিচারকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তাঁরা।

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘উনি (বিচারক) আপিল বিভাগের আদেশের বরখেলাপ করেছেন। তাঁর বিচারিক ক্ষমতা প্রয়োগের যোগ্যতা নেই বলে আমরা মনে করি। তাঁর বিচারিক ক্ষমতা প্রয়োগ বন্ধ করতে হবে। তাঁর বিরুদ্ধে তদন্ত করতে হবে। শাস্তির ব্যবস্থা করতে হবে।’