ঝালকাঠিতে জামায়াতের জেলা সেক্রেটারিসহ ১৬ নেতাকর্মী আটক

Looks like you've blocked notifications!
আজ শুক্রবার সকালে ঝালকাঠি শহরের শীতলাখোলা এলাকায় জেলা জামায়াতের সেক্রেটারি ফরিদুল হক ও পৌর জামায়াতের আমির আবদুল হাই সিকদারসহ ১৬ নেতাকর্মীকে আটক করে পুলিশ। ছবি : এনটিভি

ঝালকাঠিতে নাশকতার প্রস্তুতি নিয়ে গোপন বৈঠকের অভিযোগে জেলা জামায়াতের সেক্রেটারি ফরিদুল হক ও পৌর জামায়াতের আমির আবদুল হাই সিকদারসহ ১৬ নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে দাবি করছে পুলিশ। আজ শুক্রবার সকালে শহরের শীতলাখোলা এলাকায় জামায়াত নেতা আবদুল কুদ্দুসের ভাড়া বাসা থেকে তাঁদের আটক করা হয়।

পুলিশের ভাষ্যমতে, শহরের শীতলাখোলা এলাকায় সাবেক ব্যাংক কর্মকর্তা মহিউদ্দিন খোকনের বাড়ির নিচতলার একটি কক্ষ ভাড়া নিয়ে থাকতেন জামায়াত নেতা আবদুল কুদ্দুস। তাঁর বাসায় প্রায়ই জামায়াতের গোপন বৈঠক হতো। নাশকতার প্রস্তুতি ও রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র নিয়ে আজ সকাল ৬টার দিকে ওই বাসায় বৈঠক শুরু করেন জামায়াত নেতাকর্মীরা। খবর পেয়ে পুলিশ চারদিক থেকে বাড়িটি ঘিরে রাখে। পরে বাড়ির ভেতরে গিয়ে জেলা জামায়াতের সেক্রেটারি ফরিদুল হক ও পৌর জামায়াতের আমির আবদুল হাই সিকদারসহ ১৬ নেতাকর্মীকে আটক করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে সভা পরিচালনার কয়েকটি বই উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় বাড়ির মালিক মহিউদ্দিন খোকনকেও আটক করা হয়।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহমুদ হাসান জানান, জামায়াত নেতারা বিভিন্ন সময় ওই বাসায় বৈঠক করে আসছিলেন। নাশকতার প্রস্তুতি ও রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র নিয়ে বৈঠককালে পুলিশ তাঁদের আটক করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে। ১৭ জন ছাড়াও অজ্ঞাত আরো ১৫ থেকে ২০ জনকে মামলায় আসামি করা হয়েছে।