চট্টগ্রামে ভুয়া পাসপোর্টসহ তিন রোহিঙ্গা যুবক আটক

Looks like you've blocked notifications!

চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে নগরীর আকবর শাহ থানা এলাকা থেকে ভুয়া পাসপোর্টসহ তিন রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে নগরীর সিডিএ ১ নম্বর সড়ক থেকে তাঁদের আটক করা হয়।

আটক যুবকরা হলেন মো. ইউসুফ (২৩), মো. মুসা (২০) ও মোহাম্মদ আজিজ ওরফে আইয়াজ (২১)। তাঁরা তিনজনই মিয়ানমারের মংডু থেকে ২০১৭ সালে বাংলাদেশে প্রবেশ করেন এবং বর্তমানে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পরিবারসহ বসবাস করেন।

সংবাদ সংস্থা ইউএনবি জানায়, আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, এলাকায় বিশেষ অভিযান পরিচালনার সময় সন্দেহ হলে পুলিশ তাঁদের পরিচয় জানতে চায়। কিন্তু তাঁদের কথায় গরমিল থাকায় তল্লাশির একপর্যায়ে পাসপোর্টসহ তাঁদের তিনজনকে আটক করা হয়।

ওসি বলেন, জিজ্ঞাসাবাদের একপর্যায়ে ওই তিন যুবক স্বীকার করেন, মিয়ানমারের মংডুতে তাঁদের বাড়ি। ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে দালালের মাধ্যমে পাসপোর্ট নিয়ে তুরস্কের দূতাবাসে ভিসা করতে যাচ্ছিলেন তাঁরা।

ওসি আরো বলেন, পলাতক ও অজ্ঞাতনামা আসামিদের সহযোগিতায় দালালদের মাধ্যমে তাঁরা পাসপোর্টে বর্ণিত ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে নোয়াখালী থেকে বাংলাদেশি পাসপোর্ট সংগ্রহ করেন। পাসপোর্টের বিনিময়ে তাঁরা দালালদের বিভিন্ন অঙ্কের বাংলাদেশি টাকাও পরিশোধ করেন। তাঁদের বিরুদ্ধে মামলা হয়েছে বলেও জানান ওসি।