কুমিল্লায় একসঙ্গে কথিত বন্দুকযুদ্ধে তিনজন নিহত

Looks like you've blocked notifications!

কুমিল্লার বুড়িচং উপজেলায় একসঙ্গে কথিত বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, নিহতরা সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য।

গতকাল রোববার দিবাগত মধ্যরাতে উপজেলার কোমাল্লা এলাকায় ডাকাতির চেষ্টাকালে পুলিশের সঙ্গে ডাকাতদের এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে জানিয়েছেন বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস।

নিহতরা হলেন দেবিদ্বার উপজেলার চরবাকর গ্রামের বাবুল ওরফে তরকারি বাবুল (৩৯), ব্রাহ্মণপাড়া উপজেলার গোপালনগর গ্রামের এরশাদুল ওরফে আছাদুল (২৭) এবং বুড়িচং উপজেলার জগৎপুর পূর্বপাড়া এলাকার অলি মিয়া (৪৩)। তাঁদের সবার বিরুদ্ধে একাধিক ডাকাতির মামলা রয়েছে।

‘বন্দুকযুদ্ধ’ সম্পর্কে আজ সোমবার সকালে ওসি আরো দাবি করেন, গতকাল মধ্যরাতে কোমাল্লা এলাকায় একটি সংঘবদ্ধ দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে—এমন খবর পেয়ে থানা ও গোয়েন্দা (ডিবি) পুলিশের আট সদস্যের একটি দল অভিযানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা গুলি ছুড়তে থাকে। এ সময় পুলিশও পাল্টা গুলি করে।

‘গোলাগুলিতে তিন ডাকাত গুলিবিদ্ধ হয়। তাদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়।’

পুলিশের আরো দাবি, এ সময় ওসি আকুল বিশ্বাসসহ চার পুলিশ সদস্য আহত হয়েছেন। অন্য সদস্যরা হলেন  বুড়িচং থানার উপপরিদর্শক (এসআই) মোয়াজ্জেম, সহকারী উপপরিদর্শক (এএসআই) গোলাম মহিউদ্দিন ও কনস্টেবল রফিক।

জেলা ডিবি পুলিশের ওসি মো. মাঈন উদ্দিন খান বলেন, ‘এ সময় ঘটনাস্থল থেকে পিস্তল, তাজা গুলি, গুলির খোসা, রামদা, ছুরি, মোবাইল, টর্চলাইটসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।’