Beta

সাবেক সাংসদ ফরিদা রউফ আশার মৃত্যুবার্ষিকী আজ

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩১ | আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩৫

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, ঊনসত্তরের গণ-অভ্যুত্থানের অন্যতম নেত্রী ও সাবেক সংসদ সদস্য বেগম ফরিদা রউফ আশা। ছবি : সংগৃহীত

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, ঊনসত্তরের গণ-অভ্যুত্থানের অন্যতম নেত্রী, সাবেক সংসদ সদস্য বেগম ফরিদা রউফ আশার ১২তম মৃত্যুবার্ষিকী আজ ১০ সেপ্টেম্বর মঙ্গলবার।

এ উপলক্ষে আজ বাদ মাগরিব ঢাকার পরীবাগ জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এ ছাড়া আগামী শুক্রবার বাদ আসর ঢাকার দক্ষিণখানের আজমপুর কাঁচাবাজার এলাকার তারাশাহী জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

মুক্তিযোদ্ধা ফরিদা মুক্তিযুদ্ধের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে গঠিত ছাত্রী ব্রিগেডের অন্যতম সংগঠক ছিলেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সপ্তম জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ছিলেন। তিনি পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সাবেক সভাপতি, ঊনসত্তরের গণ-অভ্যুত্থানের নেতা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক হুইপ প্রয়াত আবদুর রউফের স্ত্রী।

ফরিদা রউফ ২০০৭ সালের ১০ সেপ্টেম্বর স্বামী, এক ছেলে ডা. মোস্তফা মঈন, দুই মেয়ে রিফাত ফারহানা শান্তা ও রিফাত রুমানা শর্মীকে রেখে ইন্তেকাল করেন। এরপর ২০১১ সালের ২৯ নভেম্বর তাঁর স্বামী আবদুর রউফ ইন্তেকাল করেন।

Advertisement