মাদারীপুরে অগ্নিকাণ্ডে নয়টি দোকান পুড়ে ছাই

Looks like you've blocked notifications!
আজ শুক্রবার ভোরে মাদারীপুরের কালকিনি উপজেলার পাথুরিয়ারপাড় বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ছবি : এনটিভি

মাদারীপুরের কালকিনি উপজেলার একটি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওই বাজারের নয়টি দোকান পুড়ে গেছে। আজ শুক্রবার ভোর ৫টার দিকে উপজেলার পাথুড়িয়ারপাড় বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় অন্তত ৯০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ভুক্তভোগী ব্যবসায়ীরা।

মাদারীপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. সিরাজুল ইসলাম জানান, আজ ভোরে মুসল্লিরা স্থানীয় একটি মসজিদে নামাজ পড়তে যাওয়ার সময় বাজারে আগুন দেখতে পান। বিষয়টি জানার পরই আমরা আগুন নিয়ন্ত্রণের জন্য দ্রুত পদক্ষেপ নেওয়া হয়। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিটের কারণে এ ঘটনা ঘটেছে।

বাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দাবি করছেন, পাথুড়িয়ারপাড় বাজারের বেশিরভাগ দোকানের মালিকরা রাতে দোকানে থাকেন না। আজ ভোর ৫টার দিকে বাজারের পাশে অন্য দোকানের মালিকরা ফজরের নামাজের জন্য মসজিদে গেলে হঠাৎ দেখেন, আগুন জ্বলছে। এরপর তাঁরা ফায়ার সার্ভিসে খবর দেন। পরে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ব্যবসায়ীরা জানিয়েছেন, অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত দোকানগুলোর মধ্যে রয়েছে মেসার্স সরদার স্টোর, হাওলাদার ইলেকট্রনিকস, ইমরান কসমেটিকস, সজিব স্টোর, ঝন্টু স্টোর, শপিন স্টোর, কুদ্দুস ইলেকট্রনিকস ও সামচু ফল ভাণ্ডার। আগুনে এসব দোকানের সব মালামালসহ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ধারণা করা হচ্ছে, একটি দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিটের কারণে আগুনের সূত্রপাত হয়েছে।

এদিকে বাজার কমিটির সভাপতি মতিন হাওলাদার বলেন, ‘আমরা বাজারের ব্যবসায়ীরা বিভিন্ন জায়গা থেকে লোন নিয়ে ব্যবসা করছি। আমরা তো পথে বসে গেছি। আমরা বাঁচব কীভাবে? লোন পরিশোধ করব কীভাবে? আমরা সরকারের সহযোগিতা চাই।’

উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিনুল ইসলাম আশ্বস্ত করেন, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সরকারিভাবে সব ধরনের সহযোগিতা করা হবে।