বিমানের বহরে যুক্ত হলো চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’

Looks like you've blocked notifications!

জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হয়েছে চতুর্থ ও শেষ বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ ‘রাজহংস’।

সংবাদ সংস্থা ইউএনবি জানায়, বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত সম্পূর্ণ নতুন এ উড়োজাহাজটি যুক্তরাষ্ট্রের সিয়াটল বিমানবন্দর থেকে ‍শুক্রবার দুপুর ১২টায় (স্থানীয় সময়) উড্ডয়ন করে এবং প্রায় ১৫ ঘণ্টার আকাশপথ পাড়ি দিয়ে শনিবার বিকাল ৪টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় বলে জানিয়েছেন বিমানের ম্যানেজার (জনসংযোগ) তাসমিয়া আক্তার।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন ফারহাদ হাসান জামিল বিকেলে ড্রিমলাইনারটিকে শাহজালাল বিমানবন্দরে ওয়াটার ক্যানন স্যালুটের মাধ্যমে স্বাগত জানান।

ড্রিমলাইনার উড়োজাহাজ ‘রাজহংস’ বৃহস্পতিবার এখানে আসার কথা থাকলেও মার্কিন নির্মাতা সংস্থা বোয়িং এটি সরবরাহ করতে আরো ৪৮ ঘণ্টা সময় চেয়েছিল।

এ উড়োজাহাজ যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমানের বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়ালো ১৬টি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০০৮ সালে বোয়িং কোম্পানির সাথে ১০টি নতুন উড়োজাহাজ ক্রয়ের জন্য চুক্তিবদ্ধ হয়।

ইতিমধ্যে চারটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার উড়োজাহাজ বিমান বহরে যুক্ত হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া চারটি ড্রিমলাইনারের নাম পছন্দ ও বাছাই করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এগুলো হলো আকাশবীণা, হংসবলাকা, গাঙচিল ও রাজহংস।

রাজহাংস’র ২৭১টি আসন রয়েছে, যার মধ্যে ২৪টি বিজনেস শ্রেণির এবং ২৪৭টি ইকোনোমি শ্রেণির।