মানিকগঞ্জে সদ্য ঘোষিত উপজেলা ও পৌর কমিটি বাতিলের দাবি

Looks like you've blocked notifications!
মানিকগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির একাংশ শনিবার দুপুরে মানিকগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে। ছবি : এনটিভি

মানিকগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক কমিটি কর্তৃক সদ্যঘোষিত সাতটি উপজেলা ও দুটি পৌরসভার কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির একাংশ।

আজ শনিবার দুপুরে মানিকগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আজাদ হোসেন খান, আব্দুল কুদ্দুস খান মজলিশ মাখন, তোজাম্মেল হক তোজা, আব্দুল বাতেন, নাসির উদ্দিন আহাম্মেদ যাদু, এস এম এম ইকবাল হোসেন, অ্যাডভোকেট মেজবাউল হক মেজবা, অ্যাডভোকেট আরিফ হোসেন লিটন, অ্যাডভোকেট গোলাম মোস্তফা, আব্দুল কাদের ও গোলাম রফি অপুসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সম্মেলনে বক্তারা বলেন, আহ্বায়ক কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট জামিলুর রশীদ খান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান আতা, যুগ্ম আহ্বায়ক মোতালেব হোসেন এবং সদস্য-সচিব এস এ কবীর জিন্নাহ স্বেচ্ছাচারী কায়দায় দলের ত্যাগী ও পরীক্ষিত নেতাদের বাদ দিয়ে নিজেদের পছন্দের ব্যক্তিদের নিয়ে সাতটি উপজেলা ও দুটি পৌরসভা কমিটি গঠন করেছেন। এই কমিটিকে পকেট কমিটি উল্লেখ করে সেগুলো বাতিল করে ত্যাগী নেতাদের দিয়ে কমিটি গঠনের দাবি জানান বক্তারা।

চলতি বছরের ১ মে মানিকগঞ্জে জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এই কমিটি গত ১১ সেপ্টেম্বর ২৭ সদস্যবিশিষ্ট সাতটি উপজেলা ও দুটি পৌর কমিটির অনুমোদন দেয়।

ঘোষিত কমিটিতে আছে মানিকগঞ্জ পৌর কমিটির আহ্বায়ক একরাম হোসেন খান ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক নাসির উদ্দিন আহাম্মেদ যাদু, সিঙ্গাইর পৌর কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন ও সিনিয়র যুগ্ম-আহ্বায়ক আব্দুর গফুর, মানিকগঞ্জ সদর উপজেলার আহ্বায়ক খন্দকার আক্কাস আলী খোকন ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক সামসুল আলম খান, ঘিওর উপজেলা কমিটির আহ্বায়ক মীর মানিকুজ্জামান মানিক ও সিনিয়র যুগ্ম-আহ্বায়ক আব্দুস সোবহান হক, দৌলতপুর উপজেলা কমিটির আহ্বায়ক আব্দুর রউফ মাস্টার ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল মতিন মাস্টার, হরিরামপুর উপজেলা কমিটির আহ্বায়ক আব্দুল হান্নান মৃধা ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক শামীম আহাম্মেদ, শিবালয় উপজেলা কমিটির আহ্বায়ক জিন্নাহ মোল্লা ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক রহমত আলী বেপারী লাভলু, সিঙ্গাইর উপজেলা কমিটির আহ্বায়ক মো. আব্দুল আলী ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক ডা. মো. শফিউদ্দিন খান, সাটুরিয়া উপজেলা কমিটির আহ্বায়ক আবুল বাশার সরকার ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক বশির উদ্দিন ঠান্ডু।