ছাত্রলীগকে সকল বিতর্কের ঊর্ধ্বে নিয়ে যেতে চাই : লেখক

Looks like you've blocked notifications!

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে প্রাণবন্ত ও বিতর্কমুক্ত রাখতে কাজ করতে চান বলে জানিয়েছেন নতুন ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক।

সংবাদ সংস্থা ইউএনবি জানায়, রোববার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন নতুন ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক।

এ সময় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান জয় বলেন, ‘ছাত্রলীগের কোনো কর্মীর বিরুদ্ধে চাঁদাবাজি ও টেন্ডারবাজির প্রমাণ পেলে সাথে সাথেই ব্যবস্থা নেওয়া হবে।’

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘আমাদের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে আগামী ১০ মাসের মধ্যে কমিটি গঠন করা এবং ছাত্রলীগের পরবর্তী সম্মেলনের আয়োজন করা।’

‘আমরা ছাত্রলীগকে সকল বিতর্কের ঊর্ধ্বে নিয়ে যেতে চাই যাতে করে কোনো সাংবাদিক ছাত্রলীগের বিরুদ্ধে কোনো নেতিবাচক বিষয় আনতে না পারে,’ বলেন তিনি।

লেখক আরো বলেন, ‘আমরা ছাত্রলীগকে এমন একটি ব্যানারে আনতে চাই, যেখানে এককেন্দ্রিক কোনো নেতৃত্ব থাকবে না। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে চাই।’

‘আমাদের প্রথম কাজ হবে, শোভন-রাব্বানীর বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা কাটিয়ে ওঠা। সেই সাথে আমাদের বিরুদ্ধেও যেনো এমন কোনো অভিযোগ কেউ না তুলতে পারে সে বিষয়ে কাজ করা,’ যোগ করেন লেখক।

তিনি আরো বলেন, ছাত্রলীগের যে কোনো পর্যায়ের নেতৃত্ব বাছাইকালে তার সকল তথ্য পর্যালোচনা করা হবে, প্রয়োজনে আইন শৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার তথ্য পর্যালোচনা করে ছাত্রলীগের নেতৃত্ব ঠিক করা হবে। যাতে পূর্ববর্তী সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে যে সকল অভিযোগ উঠেছে তার পুনরাবৃত্তি না ঘটে।

গত ১৪ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের প্রধান শেখ হাসিনা নতুন কেন্দ্রীয় নেতৃত্ব ঠিক করে দেন এবং আগের সভাপতি ও সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে পদত্যাগ করতে বলেন।