যুবলীগ চেয়ারম্যানের বিবৃতি

নেতাদের নিয়ে অভিযোগ আহ্বান, তদন্ত করবে ট্রাইব্যুনাল

Looks like you've blocked notifications!

যুবলীগের যেকোনো শাখার নেতার অপরাধ সম্পর্কে অভিযোগ থাকলে তা জানাতে বলেছেন সংগঠনটির চেয়ারম্যান। অভিযোগ পেলে নিজেদের ট্রাইব্যুনালের মাধ্যমে তদন্ত ও অনুসন্ধান করে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দেওয়া হয়েছে।

সম্প্রতি আওয়ামী লীগের কার্যনির্বাহী সভায় ছাত্রলীগের নেতাদের সম্পর্কে চাঁদাবাজি, টেন্ডারবাজি, সংগঠনের শৃঙ্খলা মেনে না চলাসহ নানা অভিযোগ ওঠে। এসব কারণে ছাত্রলীগের নেতাদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। যার জেরে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে বাধ্য হয়ে পদত্যাগ করতে হয়।

প্রধানমন্ত্রী এ সময় যুবলীগ সম্পর্কেও হুঁশিয়ারি দেন বলে গণমাধ্যমের প্রতিবেদনে আসে। এরই পরিপ্রেক্ষিতেই গতকাল মঙ্গলবার যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী এক বিবৃতিতে এসব কথা বলেন।

বিবৃতিতে বলা হয়, যুবলীগ সম্পর্কে যেসব বক্তব্য প্রকাশিত হয়েছে, এসব সমালোচনা অত্যন্ত ‘গুরুত্বের সঙ্গে’ এবং ‘চ্যালেঞ্জ হিসেবে’ নিয়েছে সংগঠনটি।

‘সংগঠনের ভেতর কেউ যেন নৈতিক স্খলনজনিত কোনো অপরাধ না করে, সে জন্য শূন্য-সহিষ্ণুতা নীতি নিয়ে চলে এ সংগঠন। এ জন্য বাংলাদেশ আওয়ামী যুবলীগের নিজস্ব ট্রাইব্যুনাল রয়েছে। এ ট্রাইব্যুনালে যুবলীগের কোনো নেতাকর্মীর বিরুদ্ধে কোনো অভিযোগ এলে তা তদন্ত ও অনুসন্ধান করা হয়। দোষী নেতাকর্মী তিনি যেই হোন না কেন, তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়,’ যোগ করা হয় বিবৃতিতে।

কোনো নেতা বা কোনো শাখার বিরুদ্ধে যদি কারো অভিযোগ থাকে, তাহলে তা যুবলীগকে জানাতে বলেন চেয়ারম্যান। এ জন্য তিনি একটি ঠিকানা ও ফোন নম্বরও দেন। অভিযোগের সঙ্গে যদি কোনো কাগজপত্র, দলিল বা তথ্য-প্রমাণ থাকে, সেটাও চিঠির সঙ্গে দেওয়ার কথা বলা হয়েছে।

ঠিকানাটি হচ্ছে : মো. হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক, যুবলীগ; ফোন নম্বর-০১৭১২১৩৯০৮৮। ইমেইল- lkvw13@gmail.com। ঠিকানা : ২৫ বঙ্গবন্ধু এভিনিউ, যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়।

যুবলীগ চেয়ারম্যান আরো বলেন, যদি অপরাধ ফৌজদারি পর্যায়ে হয়, তাহলে তা থানায় পাঠানো হবে। সংগঠনের নীতি ও আদর্শের সঙ্গে কোনো আপস করা হবে না।