বিআরটিএর কর্মকর্তার বাসার গোপন কুঠুরি ভেঙে পাওয়া গেল ৩৩ লাখ টাকা

Looks like you've blocked notifications!
বিলাশ সাহা। ছবি : এনটিভি

ঝিনাইদহের জেলা প্রশাসকের সাহসী পদক্ষেপে উদ্ধার হলো দুর্নীতির মাধ্যমে অর্জিত ৩৩ লাখ নগদ টাকাসহ ছয়টি চেক। বিআরটিএ সার্কেল ঝিনাইদহের সহকারী পরিচালক মৃত বিলাশ সরকারের ভাড়া বাসার আলমারির ড্রয়ার ও গোপন কুঠুরি ভেঙে পাওয়া গেছে এ টাকা ও চেক।

চলতি মাসের ১০ তারিখ রাত সাড়ে ৮টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান বিআরটিএ কর্মকর্তা বিলাশ সরকার।

জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জানিয়েছেন, বিআরটিএ সার্কেল ঝিনাইদহের সহকারী পরিচালক বিলাশ সরকারের পরিবার ঢাকায় বসবাস করে। তিনি একা ভাড়া থাকতেন ঝিনাইদহ জেলা শহরের কলাবাগান এলাকার একটি বাড়িতে। মারা যাওয়ার কয়েকদিন পর পরিবারের দুই সদস্যর উপস্থিতিতে তালাবন্ধ কক্ষগুলো খোলা হয়। এরপর আলমারির ড্রয়ারও গোপন কুঠুরির তালা ভাঙা হয়। তল্লাশির পরে নগদ ৩৩ লাখ টাকা ও ছয়টি চেক পাওয়া যায়।

জব্দ করা টাকাগুলো ব্যাংক থেকে ঋণ নেওয়া ছিল বলে দাবি করে করে তাঁর পরিবার। তাঁদের এ বক্তব্য সন্দেহজনক মনে হলে সব ব্যাংকে খোঁজ নেওয়া হয় এবং বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়।

গতকাল বুধবার রাতে এ সংক্রান্তে তদন্ত শেষ হয়। জব্দ করা এ টাকা দুর্নীতির মাধ্যমে অর্জিত বলে নিশ্চিত হন জেলা প্রশাসক।এরপর তিনি টাকাগুলো সরকারি কোষাগারে জমা করেন।

উল্লেখ্য, বিলাশ সরকারের প্রকৃত বাড়ি ফরিদপুর জেলার মধুখালি এলাকায়। বিলাশ সরকার ২০১১ সালের ৪ এপ্রিল সহকারী পরিচালক হিসেবে ঝিনাইদহ সার্কেলে যোগ দেন। ২০১৪ সালের ৩ মার্চ মাগুরা জেলায় নবগঠিত সার্কেলে বদলি হন। ২০১৭ সালে ফের ঝিনাইদহ সার্কেলে যোগদান করেন ও চলতি মাসের ১০ তারিখে হৃদরোগে আক্রান্ত হয়ে ঝিনাইদহ সদর হাসপাতালে যাওয়ার পথে মারা যান। প্রায় ১৮ বছর সহকারী পরিচালক ছিলেন তিনি। দুর্নীতির অভিযোগে ফেঁসে যাওয়ার কারণে পদোন্নতি হয়নি তাঁর। অন্যায়ভাবে বিপুল সম্পদ অর্জন করেন তিনি। সম্প্রতি তাঁর দুর্নীতির খবর দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত হয়।