কাজ না করেই ঠিকাদারির টাকা নেওয়ার দিন শেষ : স্বাস্থ্যমন্ত্রী

Looks like you've blocked notifications!
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক আজ বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সরকারি হাসপাতালের পরিচালক, অধ্যক্ষ ও ইনস্টিটিউটের পরিচালকদের সঙ্গে মতবিনিময় সভা করেন। ছবি : সংগৃহীত

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, সরকারি হাসপাতালে বিভিন্ন ঠিকাদারির কাজ না করেই তার বিল করে টাকা তুলে নেওয়ার দিন শেষ হয়ে গেছে। প্রতিটি হাসপাতালসহ স্বাস্থ্য খাতের সঙ্গে সংশ্লিষ্ট সব ঠিকাদারি কাজের গুণগত মান বুঝে নিয়ে তার পরই ঠিকাদারদের সব বিল পরিশোধ করতে হবে। অযৌক্তিক বা ভৌতিক কোনো বিলে কোনোভাবেই স্বাক্ষর করা যাবে না।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সরকারি হাসপাতালের পরিচালক, অধ্যক্ষ ও ইনস্টিটিউটের পরিচালকদের সঙ্গে দেশের স্বাস্থ্যসেবার দৃশ্যমান অগ্রগতির পর্যালোচনা বিষয়ক মতবিনিময় সভায় সভাপতি হিসেবে উপস্থিত থেকে বিষয়টি সবাইকে অবগত করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, এমপি।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদসহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন, শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেনসহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা হাসপাতালসহ অন্যান্য হাসপাতালের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

দেশের মেডিকেল শিক্ষার্থীদের সুবিধার্থে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, ‘দেশের মেডিকেল শিক্ষার্থীদের হাসপাতালে থাকার জন্য আলাদাভাবে উন্নত সুযোগ সুবিধা সংবলিত ডরমেটরি নির্মাণ করে দেওয়া হবে।’