যশোরে ভারতীয় কিশোরী উদ্ধার ও হত্যা মামলার আসামি আটক

Looks like you've blocked notifications!
হত্যা মামলার আসামি পীর মোহাম্মদ। ছবি : এনটিভি

ভারত থেকে অপহৃত তৃষ্ণা জানা (১৪) নামের এক কিশোরীকে উদ্ধার করেছে যশোরের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গতকাল বুধবার রাতে রাজবাড়ির কালুখালি উপজেলার পারকুল গ্রাম থেকে তাঁকে উদ্ধার করা হয়। এদিকে জেলার মণিরামপুর থানার রাজিচ উদ্দিন হত্যা মামলায় প্রধান অভিযুক্ত পীর মোহাম্মাদকে আটক করেছে পিবিআই।

উদ্ধার হওয়া তৃষা ভারতের উত্তর চব্বিশ পরগনার ফ্রেজারগঞ্জ থানার অমরাবতী গ্রামের সাগর জানার মেয়ে বলে জানা গেছে।

পিবিআই যশোরের অতিরিক্ত পুলিশ সুপার জানান, পারকুল গ্রামের আকবর আলী নামে এক যুবক ভারতের গুজরাটে গার্মেন্টেসে কাজ করতেন। সেখানে থাকা অবস্থায় মোবাইলে তৃষ্ণার সঙ্গে পরিচয় হয়। এর পর গত ২৭ এপ্রিল তৃষ্ণাকে নিয়ে আকবর বাংলাদেশে চলে আসেন। আকবার আলী মেয়েটিকে দেশে এনে বিয়ে করেন। এর পর আবারও ভারতে কাজের জন্য চলে যান। এ ঘটনায় তৃষ্ণার বাবা ফ্রেজারগঞ্জ থানায় মামলা করেন। ভারতীয় পুলিশ তদন্তে তৃষ্ণাকে বাংলাদেশে নিয়ে আসার প্রমাণ পান ও আকবার আলীকে আটক করে। এরপর মেয়েটিকে উদ্ধারে জাস্টিস অ্যান্ড কেয়ার নামের একটি সংগঠনের মাধ্যমে কাজ শুরু করে পিবিআই। সর্বশেষ গত রাতে অভিযান চালিয়ে তৃষ্ণাকে উদ্ধার করা হয়।

জাহাঙ্গীর হোসেন আরো জানান, উদ্ধার হওয়া কিশোরীকে আদালতের মাধ্যমে দেশে পাঠানোর উদ্যোগ নেওয়া হচ্ছে।

অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন জানান, এর আগে রাজিচ হত্যা মামলায় ইকবাল হোসেন নামের একজনকে আটক করা হয়। তথ্য প্রযুক্তির সহায়তায় গতকাল রাতে খুলনার ডুমুরিয়া উপজেলার কাটেঙ্গা বকুলতলা এলাকা থেকে পীর মোহাম্মাদকে আটক করা হয়। তিনি হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। তাঁকে আজই আদালতে সোপর্দ করে রিমান্ডের আবেদন জানানো হবে।