ছাগল ছিনতাই, ছাত্রলীগের ৮ নেতাকর্মীর জামিন

Looks like you've blocked notifications!

ছাগল ছিনতাইচেষ্টার অভিযোগে করা দুই মামলায় ছাত্রলীগের আট নেতাকর্মী জামিন পেয়েছেন।

আজ শুক্রবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) এসআই রনপ কুমার ভক্ত এনটিভি অনলাইনকে জানান, গতকাল  ছাত্রলীগের তিন কর্মীকে জামিন দিয়েছেন ঢাকার এডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কায়সারুল আলম।

এসআই রনপ কুমার ভক্ত আরো জানান, এর আগে বিভিন্ন তারিখে কারাগারে থাকা আরো পাঁচ আসামি জামিন নিয়েছেন।

জিআরও বলেন, ‘গতকাল বৃহস্পতিবার জামিন পেয়েছেন রায়হান, আরাফাত ও  জাহিদ। এ ছাড়া অন্য আদালত থেকে রাতুল, তানভীর, হিরা, তনয় ও পারভেজ জামিন নিয়েছেন। তাঁরা এর আগে হাইকোর্টের নির্দেশনামতে আত্মসমর্পণ করলে তাঁদের জামিন নাকচ করে কারাগারে পাঠানো হয়েছিল।’

জিআরও আরো বলেন, ‘তবে মামলার প্রধান আসামি মোহাম্মদপুর থানার ছাত্রলীগের সভাপতি মুজাহিদ আজমী তান্না এখনো আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেননি।’

রনপ জানান, ছাগল ছিনতাইয়ের ঘটনায় মোহাম্মদপুর থানায় দুটি মামলা হয়। একটি ছিনতাইয়ের ঘটনায়, আরেকটি টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে। আসামিরা সেই টেলিযোগাযোগ আইনেও জামিন নিয়েছেন।

এর আগে ঈদুল আজহার আগের দিন ২১২টি ছাগল ছিনতাইয়ের অভিযোগে ছাত্রলীগ সভাপতিসহ নয়জনের বিরুদ্ধে মামলা করেছেন ছাগল ব্যবসায়ী সাইফুল ইসলাম।

অভিযুক্তরা হলেন মোহাম্মদপুর থানার ছাত্রলীগ সভাপতি মুজাহিদ আজমী তান্না, ইয়াসির আরাফাত, জাহিদুল ইসলাম, মো. রায়হানসহ আরো পাঁচজন।

মামলার এজাহারে বলা হয়েছে, কোরবানি ঈদের জন্য বিক্রি করতে গত ১১ আগস্ট একদল ব্যবসায়ী যশোরের বারোবাজার পশুর হাট ও ঝিনাইদহের কালীগঞ্জ থেকে ২১২টি ছোট-বড় ছাগল ট্রাকযোগে ঢাকায় নিয়ে আসেন।

ছাগলসহ ট্রাকটি ঢাকার মোহাম্মদপুরের বাবর রোডের জহুরি মহল্লা এলাকায় এলে তাঁদের আটক করে চাঁদার দাবি করে স্থানীয় ছাত্রলীগের কয়েকজন কর্মী।

বাদানুবাদের একসময় ছাগলগুলো ট্রাক থেকে নামিয়ে একটি ক্লাবঘরে ব্যবসায়ী সাইফুল ইসলাম ও তাঁর চার সহযোগীকে আটকে রাখেন অভিযুক্তরা।

এ সময় র‍্যাব-২-এর একটি টহল দল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছিল। তাঁরা স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে আটক ব্যবসায়ীদের উদ্ধার করে।

এর পর ভুক্তভোগী ব্যবসায়ীরা ইয়াসির আরাফাত, জাহিদুল ইসলাম ও মো. রায়হান এ তিন ছিনতাইকারীকে শনাক্ত করেন।