জি কে শামীম ১০ দিনের রিমান্ডে

Looks like you've blocked notifications!
প্রভাবশালী ঠিকাদার জি কে শামীম ও তাঁর সাত দেহরক্ষীকে আজ শনিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। ছবি : স্টার মেইল

অস্ত্র ও মাদক মামলায় গ্রেপ্তার প্রভাবশালী ঠিকাদার জি কে শামীমের ১০ দিন রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এ ছাড়া তাঁর সাত দেহরক্ষীর প্রত্যেককে চার দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

আজ শনিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাহমুদা আক্তার এই রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) রকিবুল হাসান রাকিব এ বিষয়ে এনটিভি অনলাইনকে জানান, অস্ত্র ও মাদক মামলায় তদন্ত কর্মকর্তা গুলশান থানার পরিদর্শক আমিনুল ইসলাম জি কে শামীমের বিরুদ্ধে সাত দিন করে ১৪ দিন ও সাত দেহরক্ষীর বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে বিচারক জি কে শামীমকে অস্ত্র ও মাদক মামলায় পাঁচ দিন করে ১০ দিন ও সাত দেহরক্ষীকে চার দিন করে রিমান্ডের আদেশ দেন।

জিআরও বলেন, সাত দেহরক্ষী হলেন দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, জাহিদুল ইসলাম, সহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম।

গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর গুলশানের নিকেতনের অফিসে অভিযান চালিয়ে জি কে শামীম ও তাঁর সাত দেহরক্ষীকে আটক করে র‌্যাব। সে সময় জি কে শামীমের অফিস থেকে এক কোটি ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়। এ ছাড়া ১৬৫ কোটি টাকার ওপরে স্থায়ী আমানত (এফডিআর) পায় র‍্যাব। এ ছাড়া সেখান থেকে মার্কিন ডলার, মদ ও অস্ত্র উদ্ধার করে র‍্যাব।

জি কে শামীম ও তাঁর সাত দেহরক্ষীকে আজ বেলা ৩টার দিকে রাজধানীর গুলশান থানায় হস্তান্তর করে র‍্যাব। এরপর তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং, অস্ত্র ও মাদক আইনে তিনটি মামলা করে। এরপর অস্ত্র ও মাদক মামলায় সাত দিন করে মোট ১৪ দিনের রিমান্ড আবেদন করে গুলশান থানা পুলিশ।