নওগাঁয় গ্রাহকের ২৩ লাখ টাকাসহ উচ্চমান সহকারী আটক

Looks like you've blocked notifications!
নওগাঁয় গ্রাহকের ২২ লাখ ৮৭ হাজার টাকাসহ গ্রেপ্তার জেলা সঞ্চয় অফিসের উচ্চমান সহকারী হাসান আলী। ছবি : এনটিভি

গ্রাহকের আমানত থেকে আত্মসাত করা ২২ লাখ ৮৭ হাজার টাকাসহ নওগাঁ জেলা সঞ্চয় অফিসের উচ্চমান সহকারী হাসান আলীকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বুধবার বিকেলে দুদকের রাজশাহী জেলা সমন্বিত কার্যালয়ের তদন্ত দল এ অভিযান পরিচালনা করে।

দুদকের সহকারী পরিচালক আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘এর আগে নওগাঁয় জাতীয় সঞ্চয় অধিদপ্তরে গ্রাহকের প্রায় দুই কোটি ২৫ লাখ টাকা আত্মসাতের ঘটনা ধরা পড়েছে। বিভাগীয় অডিটে বিষয়টি বেরিয়ে আসার পর এতে অফিস সহায়ক সাদ্দাম হোসেনকে দায়ী করেন কর্মকর্তারা। ঘটনাটি অনুসন্ধানে নেমেছে দুদক। নওগাঁ সঞ্চয় অধিদপ্তরের ভারপ্রাপ্ত সঞ্চয় কর্মকর্তা নাসির হোসেন বাদী হয়ে গত ১৫ জুন অফিস সহকারী সাদ্দাম হোসেনের নামে একটি মামলা করেন।

নওগাঁ সঞ্চয় অধিদপ্তর অফিসে ২০১৪ সাল থেকে অফিস সহায়ক পদে কমর্রত ছিলেন সাদ্দাম হোসেন। ২০১৮ সালের ডিসেম্বর মাস থেকে হঠাৎ করে অফিসে আসা বন্ধ করে দেন তিনি। এরপর সাত মাস অফিসে আসেননি। সাদ্দাম বেশকিছু আমানতের হিসাবের রেকর্ড না রেখে গ্রাহককে ভুয়া সিল ও স্বাক্ষরে রশিদ দিয়েছেন। এ ধরনের বিভিন্ন পন্থায় দুই কোটি ২৫ লাখ টাকা আত্মসাৎ করা হয়েছে। আটক সাদ্দাম হোসেন গাইবান্ধা জেলা সদরের পশ্চিম কোমরনই গ্রামের বক্তার আলীর ছেলে।

গত ২৫ জুন দুর্নীতি দমন কমিশন (দুদক) রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অনুসন্ধানী দল তাঁকে আটক করে। বর্তমানে দুদকের টিম এ মামলার তদন্ত করছে।