নিজামীর মামলার সাক্ষী সাঁথিয়ার মুক্তিযোদ্ধা শাহজাহানের ইন্তেকাল

Looks like you've blocked notifications!

পাবনার সাঁথিয়া উপজেলার বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী ফকির (৬০) আর নেই। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর মানবতাবিরোধী অপরাধ মামলায় রাষ্ট্রপক্ষের অন্যতম সাক্ষী। 

আজ শুক্রবার জুমার নামাজের পর বনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে শাহজাহান আলী ফকিরকে রাষ্ট্রীয় মর্যাদায় গাঙ্গুহাটী কবরস্থানে দাফন করা হয়। এর আগে বিদ্যালয় মাঠে মুক্তিযোদ্ধা শাহজাহানকে গার্ড অব অনার দেওয়া হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, নিজামীর বিরুদ্ধে সাক্ষ্য দেওয়ার পর থেকে জামায়াত ইসলামী ও ছাত্রশিবিরের নাম ব্যবহার করে বিভিন্নভাবে মুক্তিযোদ্ধা শাহজাহানকে হুমকি দেওয়া হচ্ছিল। হুমকির পর থেকে তিনি অস্বস্তিতে ভুগছিলেন। এরই একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। অসুস্থ অবস্থায় তিনি নিজ বাড়িতে ছিলেন। বৃহস্পতিবার রাতে অসুস্থতা বেড়ে যায়। রাতেই মুক্তিযোদ্ধা শাহজাহানকে পাবনা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি ইন্তেকাল করেন। 

শাহজাহান ফকির সাঁথিয়া উপজেলার বনগ্রাম গ্রামের মৃত জামাল ফকিরের ছেলে। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ বহুগুণগ্রাহী রেখে গেছেন। 

আজ দুপুরে বীর মুক্তিযোদ্ধার জানাজায় উপস্থিত হয়ে তাঁর পরিবারবর্গের প্রতি সমবেদনা জানান সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মাওলানা মোকলেছুর রহমান, সাঁথিয়া পৌরসভার মেয়র মিরাজুল ইসলাম প্রামাণিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল লতিফ, আওয়ামী লীগ নেতা কার্তিক সাহা প্রমুখ।