বেশি দামে পেঁয়াজ বিক্রি, লক্ষ্মীপুরে চার দোকানিকে জরিমানা

Looks like you've blocked notifications!
লক্ষ্মীপুরে সিন্ডিকেট করে বেশি দামে পেঁয়াজ বিক্রির করায় আড়ৎসহ চার দোকানের ৪৬ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। ছবি : এনটিভি

লক্ষ্মীপুরে সিন্ডিকেট করে বেশি দামে পেঁয়াজ বিক্রির করায় আড়ৎসহ চার দোকানের ৪৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিল এ আদেশ দেন। তিনি জেলা শহরের মাছবাজার, ভক্তের গলি ও ধানহাটাসহ শহরের বিভিন্ন মুদি দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 

এ সময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর বণিক সমিতির সহসভাপতি আবদুল আজিজ ও ফল সমিতির সভাপতি এমরান হোসেন।

উপজেলা প্রশাসন জানায়, সরকারিভাবে পেঁয়াজের পাইকারি মূল্য ৬৮ ও খুচরা মূল্য ৭০ টাকা নির্ধারণ করা হয়। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করছে। এ অভিযোগে শহরের মাছ বাজার, ভক্তের গলি ও ধানহাটাসহ কয়েকটি দোকানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালানো করা হয়। অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় আড়ৎসহ চারটি দোকানের ৪৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর মধ্যে সোনালী স্টোর নামে পেঁয়াজ আড়ৎদার লতিফ মিয়ার কাছ থেকে ২৫ হাজার ও অন্য একটি আড়ৎদারের ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মূল্য তালিকা না থাকায় সোলেমান স্টোর ও জিয়া স্টোর নামে দুটি মুদি দোকানির কাছ থেকে এক হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিল বলেন, ‘পেঁয়াজের দাম সরকারিভাবে নির্ধারণ করে দেওয়া হয়েছে। বাজারে নির্ধারিত মূল্য নিয়ন্ত্রণে রাখতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।’