আ.লীগের শৃঙ্খলা রক্ষার্থে শেখ হাসিনা কঠোর হয়েছেন : আমু

Looks like you've blocked notifications!
ঝালকাঠির নলছিটিতে উপজেলা আওয়ামী লীগের এক অনুষ্ঠানে বক্তব্য দেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু। ছবি : এনটিভি

মুক্তিযুদ্ধবিরোধী কোনো ব্যক্তিকে আওয়ামী লীগের সদস্য করা যাবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, আওয়ামী লীগ এত দিন এক রকমের চলেছে, এখন দলের শৃঙ্খলা রক্ষার্থে শেখ হাসিনা কঠোর হয়েছেন।

আজ বুধবার দুপুর ১২টায় ঝালকাঠির নলছিছিতে আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ ও পুরাতন সদস্য নবায়ন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন আমির হোসেন আমু। পৌরসভা মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ।

আমু বলেন, উপজেলা নির্বাচনের সময় যারা বিদ্রোহী প্রার্থী ছিলেন তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। বিদ্রোহী প্রার্থীদের পক্ষে এমপি অথবা মন্ত্রী, যারাই কাজ করেছেন, তাদের ব্যাপারেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার যত পাপ, সে অনুযায়ী শাস্তি পাবেন তারা।

আওয়ামী লীগের বর্ষীয়ান এই নেতা বলেন, মাদকাসক্ত কাউকে দলের পদ দেওয়া হবে না। ছাত্রলীগ ও যুবলীগের কমিটি করার আগে পদপ্রার্থীদের ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রী মাদকের ব্যাপারে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। মাদক ও দুর্নীতির বিরুদ্ধে দলের কঠোর অবস্থান পরিষ্কার করে দিয়েছেন প্রধানমন্ত্রী। সুতরাং সুষ্ঠু ও সুন্দর পরিবেশ সৃষ্টি করতে হবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির ও নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান।