যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুকের ব্যাংক হিসাব তলব

Looks like you've blocked notifications!

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ব্যাংক। আগামী তিন কার্যদিবসের মধ্যে তাঁর নামে থাকা সব হিসাবের লেনদেন তথ্য, বিবরণীসহ সব পাঠাতে বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার এ বিষয়ে ব্যাংকগুলোকে চিঠি দিয়েছে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট।

এতে বলা হয়েছে, ওমর ফারুক চৌধুরীর নামে থাকা সব ধরনের ব্যাংক হিসাবের লেনদেন, বিবরণীর তথ্য তিন কার্যদিবসের মধ্যে পাঠাতে হবে। সম্প্রতি রাজধানীতে ক্যাসিনো বিরোধী অভিযানের সময় জুয়া ও চাঁদাবাজির অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেপ্তার করে র‌্যাব। অভিযানের সময় যুবলীগ নেতা ইসমাইল হোসেন সম্রাটসহ বেশ কয়েকজন যুবলীগ নেতার নাম উঠে আসে।

এদিকে বৃহস্পতিবার দেশের একটি শীর্ষস্থানীয় গণমাধ্যমে ওমর ফারুক চৌধুরীকে নিয়ে খবর প্রকাশিত হয়। প্রতিবেদনে বলা হয় বিড়ি শ্রমিক ও এরশাদের জাতীয় পার্টির যুব সংগঠন থেকে যুবলীগের চেয়ারম্যান হয়েছেন তিনি। যুবলীগ চেয়ারম্যান হওয়ার আগে ঋণখেলাপি হিসেবে তাঁর সম্পদ নিলামে উঠে আসার মতো অবস্থা ছিল, কিন্তু এখন তিনি ধনাঢ্য জীবন যাপন করছেন। হঠাৎ ভাগ্য পরিবর্তন হয়ে বিত্তবৈভবের মালিক হওয়া ৭১ বছর বয়সী ওমর ফারুক চৌধুরীকের দৃশ্যমান কোনো ব্যবসা নেই বলেও ওই প্রতিবেদনে উল্লেখ্য করা হয়।