মসজিদ পুনর্নির্মাণের দাবিতে রাস্তায় জুমার নামাজ

Looks like you've blocked notifications!
মানিকগঞ্জ বাসস্ট্যান্ডের বায়তুল আমিন জামে মসজিদ পুনর্নির্মাণের দাবিতে আজ শুক্রবার প্রখর রোদ উপেক্ষা করে খোলা আকাশের নিচে সড়কে জুমার নামাজ আদায় করেন মুসল্লিরা। ছবি : এনটিভি

৪০ বছরের পুরোনো মানিকগঞ্জ বাসস্ট্যান্ডের বায়তুল আমিন জামে মসজিদ পুনর্নির্মাণের দাবিতে আজ শুক্রবার প্রখর রোদ উপেক্ষা করে খোলা আকাশের নিচে সড়কে জুমার নামাজ আদায় করেন মুসল্লিরা।

নামাজের আগে সংক্ষিপ্ত আলোচনাসভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ও মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক লিয়াকত আলী ভাণ্ডারী, মানিকগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খান, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শামীম হোসেন, ওলামা মাশায়েখ পরিষদের মহাসচিব বশির রেজা, মসজিদ কমিটির সভাপতি খবিরুল আলম চৌধুরী প্রমুখ।

সভায় বক্তারা বলেন, পুনর্নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে সড়ক উন্নয়নের নামে ৪০ বছরের পুরোনো মসজিদটি অপসারণ করে সড়ক ও জনপথ বিভাগ এবং জেলা প্রশাসন। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও প্রশাসনের পক্ষ থেকে মসজিদটি পুনর্নির্মাণের কোনো উদ্যোগ গ্রহণ করা হয়নি। বরং, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ এলাকাবাসী নিজ অর্থায়নে জমি কিনে এবং মসজিদের জন্য দানকৃত জমির ওপর মসজিদটি পুনর্নির্মাণের উদ্যোগ নিলে সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে বাধা দেওয়া হয়।

এ সময় বক্তারা দাবি করেন, ভূমি রেকর্ডে বিদ্যমান খতিয়ান এস.এ. ও আর.এস. রেকর্ডকে পাশ কাটিয়ে ষড়যন্ত্রমূলকভাবে সি.এস. খতিয়ান অনুসরণ করে জায়গাটি নিজের দাবি করছে সড়ক ও জনপথ বিভাগ।

বক্তারা আরো বলেন, প্রশাসনের ভেতরে ঘাপটি মেরে বসে থাকা একশ্রেণির অসাধু ব্যক্তিরা সরকারের চলমান উন্নয়নকে নস্যাৎ করতে এই ধরনের স্পর্শকাতর বিষয় নিয়ে খেলা করছে।

এদিকে মানিকগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপসহকারী প্রকৌশলী মেহেদী হাসান বলেন, সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্তে সড়ক উন্নয়নের স্বার্থে ওই মসজিদসহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে যা এখনও চলমান রয়েছে।