দুর্গোৎসবে বেনাপোল দিয়ে দুই দিনে ২০ হাজার যাত্রীর যাতায়াত

Looks like you've blocked notifications!
দুর্গোৎসবে যশোরের বেনাপোল চেকপোস্টে বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীদের লম্বা লাইন। ছবি : এনটিভি

দুর্গোৎসব পালনে যশোরের বেনাপোল চেকপোস্ট দিয়ে দুই দিনে কমপক্ষে ২০ হাজার বাংলাদেশি ও ভারতীয় পাসপোর্টধারী যাত্রী যাতায়াত করেছে।

অত্মীয়স্বজনদের সঙ্গে দুর্গাপূজা পালন করতে যেমন ভারতীয়রা আসছে এ দেশে। আবার এ দেশের হিন্দু ধর্মাবলম্বীরাও যাচ্ছে ভারতে। গত দুই দিনে বেনাপোল চেকপোস্ট দিয়ে কমপক্ষে ২০ হাজার যাত্রী যাতায়াত করেছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন পাঠান জানান, দুই দেশের নাগরিকদের যাতায়াতের সুবিধার জন্য বেনাপোল ইমিগ্রেশনে জনবল বাড়ানো হয়েছে। সকাল থেকে রাত পর্যন্ত যাত্রীদের সেবা দেওয়া হচ্ছে। গত দুই দিনে বেনাপোল চেকপোস্ট দিয়ে প্রায় ১৪ হাজার নারী-পুরুষ ভারতে গেছে আর ভারত থেকে এসেছে ছয় হাজারের মতো।

এদিকে ব্যাপক ভিড়ে যাত্রীদের লম্বা লাইনে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে। ফলে নারী, শিশু, রোগী এমনকি বৃদ্ধরা খোলা আকাশের নিচে রোদে পুড়ে-বৃষ্টিতে ভিজে অসুস্থ হয়ে পড়েছে। টার্মিনালের বাইরে যাত্রীদের বিশ্রামাগার না থাকায় দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে বেনাপোল পোর্ট থানা সকাল থেকে রাত পর্যন্ত অতিরিক্ত পুলিশ মোতায়েন করে তদারকি করছে।

এদিকে গতকাল শুক্রবার দুপুরে বেনাপোল চেকপোস্ট এলাকায় অভিযান চালিয়ে ১০ জন পাসপোর্ট দালালকে আটক করেছে পোর্ট থানা পুলিশ। পরে রাতেই মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়। আজ শনিবারও পাঁচজনকে আটক করা হয় চেকপোস্ট এলাকা থেকে।