ছয়দিনের ছুটির ফাঁদে ভোমরা স্থলবন্দর

Looks like you've blocked notifications!
দুর্গাপূজা উপলক্ষে বন্ধ রয়েছে ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম। ছবি : এনটিভি

হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভারতের ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ এজেন্ট কার্গো ওয়ালফেয়ার অ্যাসোসিয়েশন পাঁচ দিন আমদারি-রপ্তানি  কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে। এর ফলে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে আজ রোববার থেকে আগামী ১১ অক্টোবর শুক্রবার পর্যন্ত সব ধরনের আমদানি- রপ্তানিও বন্ধ থাকছে।

তবে ভোমরা স্থলবন্দরের অভ্যন্তরের কার্যক্রম স্বাভাবিক থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এ সময় ভোমরা ইমিগ্রেশন দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রীরা যথারীতি যাতায়াত করতে পারবে।

ভারতের ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ এজেন্ট কার্গো ওয়ালফেয়ার অ্যাসোসিয়েশন সভাপতি কান্তিলাল দত্ত জানিয়েছেন, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পাঁচ দিন কর্মবিরতি পালন করার ঘোষণা দিয়েছে আসোসিয়েশন।

ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, সাপ্তাহিক ছুটি ও শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সিঅ্যান্ডএফ এজেন্ট ও কর্মচারী অ্যাসোসিয়েশন এবং ভারতের ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন যৌথভাবে একদিন বাড়িয়ে ছয়দিন কর্মবিরতি ঘোষণা করেছে। তিনি আরো জানান, আগামী ১২ অক্টোবর শনিবার থেকে আবারও দুই দেশের বন্দরে যথারীতি আমদানি- রপ্তানি কার্যক্রম চালু হবে।

ভোমরা কাস্টমস শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা বিকাশ চন্দ্র দেবনাথ জানান, অ্যাসোসিয়েশনের সিদ্ধান্ত মোতাবেক বন্দরে আমদানি-রপ্তানি ছাড়া অন্যসব কার্যক্রম চলমান থাকবে।