সিলেটে শিশু নাঈম হত্যায় চারজনের মৃত্যুদণ্ড

Looks like you've blocked notifications!

সিলেটের দক্ষিণ সুরমায় চাঞ্চল্যকর শিশু নাঈম হত্যা মামলায় অভিযোগপত্রভুক্ত পাঁচ আসামির মধ্যে চারজনকে মৃত্যুদণ্ড ও একজনকে খালাস দিয়েছেন সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

আজ বুধবার দুপুর পৌনে ১২টায় ট্রাইব্যুানালের বিচারক জেলা জজ মো. মোহিতুল হক এ রায় দেন।

বাদীপক্ষের আইনজীবী গোলাম ইয়াহিয়া চৌধুরী সুহেল জানান, শিশু নাঈম হত্যা মামলায় চারজনকে মৃত্যুদণ্ড এবং একজনকে অপরাধ প্রমাণিত না হওয়ায় খালাস দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন দক্ষিণ সুরমা উপজেলার পুরান তেতলী গ্রামের মো. ইসমাইল আলী, একই এলাকার মো. মিঠুন মিয়া, দক্ষিণ সুরমা থানার দক্ষিণ ভার্থখলা ডি-ব্লকের বিপ্লব হোসেন বিপলু ও লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ থানার নাদবুদ গ্রামের জুনেদ হোসেন। মো. মিঠুন মিয়ার সহোদর রুবেলকে খালাস দেওয়া হয়েছে। রুবেল ছাড়া বাকি সব আসামি কারাগারে রয়েছেন। তিনি জানান, ২০১১ সালের ১৪ আগস্ট তারাবি নামাজ পড়তে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয় নাঈম। এর সাত দিন পর বাড়ির পাশের জঙ্গল থেকে তার বস্তাবন্দি গলিত লাশ উদ্ধার করা হয়। ২০১১ সালের ২০ আগস্ট নাঈমের বাবা আব্দুল হক বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে দক্ষিণ সুরমা থানায় মামলা করেন। দীর্ঘ আট বছর পর আজ বুধবার এ মামলার রায় দেওয়া হয়।

মামলার বাদী ও শিশু নাঈমের বাবা আব্দুল হক এ রায়ে সন্তুষ্টি প্রকাশ করে উচ্চ আদালতে এ রায় বহাল ও ফাঁসি দ্রুত কার্যকরের দাবি জানান।

নিহত মোজাম্মেল হোসেন নাঈম দক্ষিণ সুরমা বলদি লিটল স্টার কিন্ডারগার্টেন স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।