কলাবাগান ক্লাবের সভাপতি শফিকুল কারাগারে

Looks like you've blocked notifications!
মাদক আইনের মামলায় গ্রেপ্তার কলাবাগান ক্রীড়াচক্র ক্লাবের সভাপতি শফিকুল আলম ফিরোজ। পুরোনো ছবি : ফোকাস বাংলা

রাজধানীর ধানমণ্ডি থানায় দায়ের করা মাদক আইনের মামলায় কলাবাগান ক্রীড়াচক্র ক্লাবের সভাপতি শফিকুল আলম ফিরোজকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ  বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্র্রেট শাহিনূর রহমান ওই আদেশ দেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) আশরাফুল ইসলাম এনটিভি অনলাইনকে বলেন, ‘আজ তিন দিনের রিমান্ড শেষে মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব ২-এর উপপরিদর্শক (এসআই ) জসীম উদ্দীন আসামি শফিকুলকে কারাগারে রাখার আবেদন করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক কারাগারে প্রেরণের নির্দেশ দেন।  

গত ২০ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর কলাবাগান ক্রীড়াচক্র ক্লাবে অভিযান চালায় র‍্যাব। অভিযানের পর ক্লাবটির সভাপতি শফিকুল আলম ফিরোজসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। শফিকুল আলম ফিরোজ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য।

গ্রেপ্তারের পরে র‍্যাব জানায়, কলাবাগান ক্লাবে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি ও ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ ছাড়া জুয়া খেলার কয়েন ও তাস উদ্ধার করা হয়েছে।

র‍্যাব ২-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ সাংবাদিকদের বলেন, ‘৫৭২ প্যাকেটের বেশি কার্ড আমরা উদ্ধার করি। জুয়া খেলার কয়েন আমরা পেয়েছি। এখানে ক্যাসিনোর যে সামগ্রী, সেসব আমরা পাইনি। তবে ক্যাসিনো খেলার জন্য যেসব সামগ্রী ব্যবহৃত হয়ে থাকে, সেসব সামগ্রী আমরা পেয়েছি।’ তিনি বলেন, ‘একটি ভিন্ন ধরনের ইয়াবা পাওয়া গেছে। সাধারণত ইয়াবা যে প্যাটার্নের হয়ে থাকে, যেটি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে থাকে, সেই ধরনের কোনো ইয়াবা না; এটি ভিন্ন ধরনের ইয়াবা। এটি হলুদ রঙের। কোনো প্রকার গন্ধ নেই, একেবারে ভিন্ন জিনিস। আমরা নতুন আবিষ্কার করেছি।’