আবরার হত্যা, সাতক্ষীরায় আরেক আসামি গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
আবরার ফাহাদ হত্যা মামলার আসামি শামীম বিল্লাহকে সাতক্ষীরা থেকে গ্রেপ্তার করা হয়। ছবি : সংগৃহীত

আবরার ফাহাদ হত্যা মামলার আরেক আসামি শামীম বিল্লাহকে সাতক্ষীরা থেকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল। আজ শুক্রবার বিকেলে শ্যামনগর উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের ইছাপুর গ্রাম থেকে শামীমকে গ্রেপ্তার করা হয়।

শামীম বিল্লাহ বুয়েটের নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭ তম ব্যাচের ছাত্র। আবরার হত্যা মামলার ১৪ নম্বর আসামি তিনি।

 শ্যামনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনিসুর রহমান মোল্লা জানান, শুক্রবার বিকালে ঢাকা থেকে আসা ডিএমপির গোয়েন্দা পুলিশের একটি দল শামীম বিল্লাহকে ইছাপুর গ্রামে তাঁর বাড়ি থেকে গ্রেপ্তার করে। তাঁর বাবার নাম আমিনুর রহমান ওরফে বাবলু সরদার।

আনিসুর রহমান মোল্লা জানান, গ্রেপ্তারের পরই শামীম বিল্লাহকে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলে মেধাবী ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় সোমবার রাতে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় হত্যা মামলা করেন আবরারের বাবা মো. বরকত উল্লাহ। সেই রাতেই বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ১১ জনকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এখন পর্যন্ত গ্রেপ্তারকৃতরা হলেন বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল, যুগ্ম সাধারণ সম্পাদক মুহতাসিম ফুয়াদ, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রবিন, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার, ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিয়ন, সাহিত্য সম্পাদক মনিরুজ্জামান মনির, উপসমাজকল্যাণ সম্পাদক ইফতি মোশাররফ সকাল, উপদপ্তর সম্পাদক মুজতবা রাফিদ, দুই সদস্য মুনতাসির আল জেমি ও এহতেশামুল রাব্বি তানিম এবং শামসুল আরেফিন রাফাত, মনিরুজ্জামান মনির, মো. আকাশ হোসেন, সাখাওয়াত ইকবাল অভি, অমিত সাহা, মিজানুর রহমান মিজান ও মাজেদুল ইসলাম।