‘ইসলামী ছাত্রী সংস্থা’র ১৩ সদস্যসহ মাদ্রাসার অধ্যক্ষ আটক

Looks like you've blocked notifications!

পাবনায় গোপন বৈঠক চলাকালে জামায়াতে ইসলামীর অঙ্গসংগঠন ইসলামী ছাত্রী সংস্থার ১৩ সদস্যসহ এক মাদ্রাসা অধ্যক্ষকে আটক করা হয়েছে বলে দাবি করছে পুলিশ। গতকাল রোববার রাত ১০টার দিকে পাবনা শহরের মনসুরাবাদ আবাসিক এলাকা থেকে তাঁদের আটক করা হয়।

পুলিশের দাবি, মনসুরাবাদ আবাসিক এলাকায় সাঁথিয়া উপজেলার ধুলাউড়ি কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আনোয়ার হোসেনের দ্বিতল বাড়ি রয়েছে। ওই বাড়ির নিচতলায় জামায়াতের নারী সদস্যদের আস্তানা ছিল। এখান থেকে নারী সদস্যরা মেয়েদের সংগঠিত ও নাশকতার ছক পরিচালনা করতেন।

গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ গতকাল রাত ১০টার দিকে বাড়িটি ঘিরে ফেলে। সেখান থেকে বৈঠক করা অবস্থায় ১৩ নারী সদস্য ও বাড়ির মালিক অধ্যক্ষ আনোয়ার হোসেনকে আটক করা হয়। ওই আস্তানা থেকে বিপুলসংখ্যক জিহাদি বই উদ্ধার করা হয়েছে বলেও দাবি পুলিশের।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইবনে মিজান দাবি করছেন, গোপন সংবাদের ভিত্তিতে পাবনার মনসুরাবাদ এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নাশকতার পরিকল্পনা করার অভিযোগে তাঁদের আটক করা হয়েছে। আটকদের পাবনা থানায় নিয়ে যাওয়া হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর তদন্ত করে বিস্তারিত তথ্য উদঘাটন করা হবে।

ইবনে মিজান আরো দাবি করেন, বাড়ির মালিক অধ্যক্ষ আনোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদ করা হবে। আটক নারীরা বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানা গেছে। অভিযানে ওই বাড়ি থেকে বিপুল পরিমাণ জিহাদি বই উদ্ধার করা হয়েছে।

গতকাল রোববার রাত ১০টার দিকে পাবনার মনসুরাবাদ আবাসিক এলাকা থেকে ইসলামী ছাত্রী সংস্থার ১৩ সদস্যসহ এক মাদ্রাসা অধ্যক্ষকে আটক করা হয়। ছবি : এনটিভি