ড. মুহম্মদ ইউনূসের গ্রেপ্তারি পরোয়ানা হাইকোর্টে স্থগিত

Looks like you've blocked notifications!
শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহম্মদ ইউনূস। ছবি : সংগৃহীত

গ্রামীণ কমিউনিকেশনসের চাকরিচ্যুত কর্মচারীদের করা তিন মামলায় শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহম্মদ ইউনূসের বিরুদ্ধে জারি করা গ্রেপ্তারি পরোয়ানা ও মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। আজ সোমবার হাইকোর্টের বিচারপতি মোহাম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

ড. মুহম্মদ ইউনূসের পক্ষে মামলার শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ।

গত ৯ অক্টোবর শ্রমিকদের চাকরিচ্যুত করার অভিযোগে করা তিন মামলায় শান্তিতে নোবেল পুরস্কারবিজয়ী ড. মুহম্মদ ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দেন আদালত। ঢাকার তৃতীয় শ্রম আদালতের বিচারক ইসলাম রহমান এ আদেশ দেন।

আদালতে মামলায় ড. ইউনূসের হাজিরের দিন ধার্য ছিল। কিন্তু তিনি হাজির না হওয়ায় বিচারক গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দেন।

নথি থেকে জানা যায়, গত ৩ জুলাই ঢাকার তৃতীয় শ্রম আদালতে ড. মুহম্মদ ইউনূসসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেন তাঁর প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান গ্রামীণ কমিউনিকেশন্সের চাকরিচ্যুত সাবেক তিন কর্মচারী। ওই দিন বিচারক মামলাটি আমলে নিয়ে ৯ অক্টোবর তাদের হাজির হওয়ার জন্য সমন জারি করেন। অপর দুজন হলেন একই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা ও উপমহাব্যবস্থাপক খন্দকার আবু আবেদীন।