চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাচনে ককটেল বিস্ফোরণ

Looks like you've blocked notifications!
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে নারী ভোটারদের দীর্ঘ লাইন। ছবি : এনটিভি

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে বিকেল ৩টার দিকে কারবালা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। উপজেলার মোট ১৫৭টি কেন্দ্রে ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা।

আজ সোমবার সকাল থেকে দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সকালের দিকে কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি কম থাকালেও দুপুরের দিকে তা কিছুটা বৃদ্ধি পায়।

ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মাসুদ রানা জানান, ‘ভোটগ্রহণ চলাকালীন একটি বিস্ফোরণের শব্দ শুনেছেন তিনি। কিন্তু কে বা কারা এই বিস্ফোরণ ঘটিয়েছে তা তিনি দেখেননি। বিস্ফোরণের পর কিছুটা আতঙ্ক ছাড়ালেও ভোটগ্রহণ বিঘ্নিত হয়নি।

নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহীসহ তিনজন প্রার্থী। এরা হলেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী অ্যাডভোকেট নজরুল ইসলাম, বিদ্রোহী প্রার্থী জিয়াউর রহমান তোতা ও বিএনপির প্রার্থী তসিকুল ইসলাম তসি। এ ছাড়া ভাইস চেয়ারম্যান পদে ছয়জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাতজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, সকাল থেকেই সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে কোথাও কোনো বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।