নাশকতার মামলা

বিএনপি নেতা আব্বাসসহ ৫৬ জনের বিচার শুরু

Looks like you've blocked notifications!
বিএনপি নেতা মির্জা আব্বাস, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও সভাপতি হাবিব উন নবী খান সোহেল। ছবি : সংগৃহীত

রাজধানীর পল্টন থানায় করা নাশকতার মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ ৫৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। আর এ অভিযোগ গঠনের মধ্য দিয়ে আলোচিত মামলাটির বিচার শুরু হলো। আজ মঙ্গলবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর এ আদেশ দেন। এ ছাড়া আগামী ৩০ ডিসেম্বর সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন।

আসামিপক্ষের আইনজীবী হান্নান ভূঁইয়া এনটিভি অনলাইনকে বলেন, এই মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, বিএনপির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নিরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু।

হান্নান ভূঁইয়া বলেন, ৫৬ জন আসামির মধ্যে অনেক আসামি আদালতে হাজির ছিলেন না। আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন।

এজাহার থেকে জানা যায়, ২০১২ সালের ২ অক্টোবর নেত্রকোনায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আসামিরা পল্টন থানাধীন এলাকায় নাশকতা চালায়। এ সময় আসামিরা পার্ক করা একটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় পল্টন থানার উপপরিদর্শক (এসআই) ইদ্রিস আলী মামলা করেন।

পরে মামলাটি তদন্ত করে ওই বছরের ৩১ ডিসেম্বর ৫৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন এসআই জাহাঙ্গীর আলম।