নওগাঁয় গৃহবধূকে শ্বাসরোধে হত্যা, স্বামীর দাবি ডাকাতির ঘটনা

Looks like you've blocked notifications!
​নওগাঁয় সাপাহারে নিহত গৃহবধূ। ছবি : এনটিভি

নওগাঁর সাপাহারে স্ত্রীকে শ্বাসরাধ করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। কিন্তু নিহত গৃহবধূর স্বামী বিষয়টিকে ডাকাতির ঘটনা বলে চালানোর চেষ্টা করছেন। গতকাল শনিবার দিবাগত রাতে উপজেলার বিদ্যানন্দী বাহাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, মধ্যরাতের দিকে ওই গ্রামের নজরুল ইসলাম তাঁর বাড়ি থেকে বেরিয়ে গ্রামের অন্যলোকের দরজায় আঘাত করলে কয়েকজন লোক বেরিয়ে এসে দেখতে পায় তার মুখে স্কচটেপ আটানো ও হাত দুটি পিছনের দিকে গামছা দিয়ে বাঁধানো অবস্থায় দেখতে পায়। এ সময় তারা মুখ খুলে দিলে সে জানায় যে তার বাড়িতে ডাকাতদল ঢুকেছে। ডাকাতরা তার ছেলেকে কূপের মধ্যে ফেলে দিতে চায়। তার ছেলেকে বাঁচানোর আনুরোধ জানিয়ে জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন। গ্রামের লোকজন তার বাসায় ছুটে এসে দেখে বিছানায় তাঁর স্ত্রী রুমী (২৫) অচেতন অবস্থায় পড়ে রয়েছে।

লোকজন তৎক্ষণাত তাকে ও তার স্বামী নজরুল ইসলামকে সেখান থেকে উদ্ধার করে রাত আড়াইটার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ সময় কর্তব্যরত চিকিৎসক রুমীকে দেখে মৃত ঘোষণা করেন। নিহত রুমীর গলায় শ্বাসরোধ করে হত্যা করার স্পষ্ট চিহ্ন রয়েছে বলে কর্তব্যরত চিকিৎসক জানায়।

নিহত গৃহবধূ রুমীর স্বামী নজরুল ইসলাম জানান, ‘রাত দেড়টার দিকে তিনি বাড়ির বাথরুম থেকে বেরুনোর সময় তাকে অপরিচিত তিনজন লোক ঝাপটে ধরে। তাকে তার ঘরের মধ্যে নিয়ে গিয়ে বাহিরের দরজার চাবি নিয়ে নেয়। এরপর ডাকাতরা চাবি দিয়ে বাড়ির সদর জরজা খুললে আরো ছয়জন লোক বাহির থেকে বাসায় ঢোকে। তাকে তার শোয়ার ঘরের মধ্য নিয়ে গিয়ে গামছা দিয়ে দুহাত বেঁধে ফেলে ও মুখে স্কচটেপ এঁটে দেয়। এরপর আবারো তাকে ঘর হতে বের করে নিয়ে বাড়ির আঙ্গিনায় যায়। এ সময় তিনি ডাকাতদলের হাত থেকে ফসকে সদর দরজা দিয়ে বেরিয়ে প্রতিবেশীদের ডাক দেন।

বিষয়টি নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। এ নিয়ে এলাকায় খুব জোরালো গুঞ্জন চলছে।

তবে পুলিশ বলছে এটি কোনো চুরি কিংবা ডাকাতির ঘটনা নয়। সেরকম কিছু হলে তারা ঘরের মধ্যে থাকা নগদ টাকা-পয়সা বা গহনা কিছুই নেয়নি। সবই ঠিকমতো রয়েছে। একটি জিনিসপত্র ও খোয়া যায়নি কিংবা কোনো দরজা জানালাতেও কোনো চিহ্ন নেই। সবই অক্ষত রয়েছে। স্বামী-স্ত্রীর মধ্যে কোনো ঘটনা থাকতে পারে বলেও পুলিশ ধারণা করছে।

নিহত গৃহবধূর বাবা রমজান আলী দাবি করে বলেন, ‘আমার মেয়েকে জামাই নজরুল হত্যা করে ডাকাতির নাটক সাজিয়েছে।’

ঘটনার পর রাত সাড়ে ৩টা থেকে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান। থানায় হত্যা মামলার প্রস্তুতি চলছে বলে জানান ওসি।