সিরাজগঞ্জে ১১ জেলের কারাদণ্ড, কারেন্ট জাল জব্দ

Looks like you've blocked notifications!
সিরাজগঞ্জের চৌহালীতে জব্দকৃত কারেন্ট জাল পোড়ানো হচ্ছে। ছবি : এনটিভি

নিষেধাজ্ঞা অমান্য করে সিরাজগঞ্জের চৌহালী ও বেলকুচিতে  যমুনা নদীতে ইলিশ মাছ ধরায় ১১ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৮৬ হাজার মিটার কারেন্ট জাল ও ৬৫ কেজি মাছ জব্দ করা হয়েছে।

আজ রোববার সকালে চৌহালী উপজেলার নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক দেওয়ান মওদুদ আহমেদ ও বেলকুচি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আফসানা ইয়াসমিন এই কারাদণ্ডের আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে চৌহালী উপজেলার নয়জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন মাহবুল, রুবেল, শাহআলম, তোতা মিয়া, আবু সাঈদ, ফরহাদ আলী, রকি মিয়া, শাহাদাত হোসেন ও রাশেদুল ইসলাম।

চৌহালী মৎস্য অফিসের সহকারী মাঠ কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, যমুনা নদীর চৌহালীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে নয় জেলেকে আটক করা হয়। এ সময় ৫৩ হাজার মিটার কারেন্ট জাল ও ৪০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। মাছগুলো স্থানীয় বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়েছে। আটকৃতদের প্রত্যেককে ১২ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে।

অপরদিকে সিরাজগঞ্জের বেলকুচিতে অভিযান চালিয়ে ৩৩ হাজার মিটার কারেন্ট জাল, ২৫ কেজি মাছ জব্দ করা হয়েছে। এ সময় দুই জেলেকে আটক করা হয়েছে। তাদের দুজনকে এক মাস করে কারাদণ্ড দিয়েছেন সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আফসানা ইয়াসমিন। এ সময় মৎস্য অধিদপ্তর রাজশাহী বিভাগের উপপরিচালক হাসান ফেরদৌস সরকার ও জেলা মৎস্য কর্মকর্তা শাহেদ আলী উপস্থিত ছিলেন।