ওমর ফারুককে অব্যাহতি, আপাতত যুবলীগের নেতৃত্বে চয়ন

Looks like you've blocked notifications!

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। চয়ন ইসলামকে আহ্বায়ক ও হারুনুর রশীদকে সদস্য সচিব করে যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে।

আজ রোববার রাতে গণভবনে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর আগে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন যুবলীগের নেতারা।

ওবায়দুল কাদের বলেন, ‘ওই সম্মেলন প্রস্তুতি কমিটি আগামী জাতীয় কংগ্রেসের জন্য সার্বিক প্রস্তুতি নেবে। জাতীয় কংগ্রেস তাঁদের নেতৃত্বেই অনুষ্ঠিত হবে।’

সংগঠনের চেয়ারম্যানের অব্যাহতি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘যাদের বিরুদ্ধে অভিযোগ আছে তাদের সবাইকে অব্যাহতি দিতে নেত্রী নির্দেশ দিয়েছেন। চেয়ারম্যানকে অব্যাহতি দেওয়া হয়েছে। এখন সম্মেলন প্রস্তুতি কমিটি সব কাজ করবে।’

ওবায়দুল কাদের জানান, যুবলীগের কমিটিতে বয়স প্রাধাণ্য পাবে। সর্বোচ্চ বয়সসীমা করা হয়েছে ৫৫ বছর।

চয়ন ইসলাম যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ছিলেন। অন্যদিকে হারুনুর রশীদ ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক। আগামী ২৩ নভেম্বর যুবলীগের সপ্তম কংগ্রেস অনুষ্ঠিত হবে।

সম্প্রতি যুবলীগের বিভিন্ন নেতার বিরুদ্ধে দুর্নীতি, অবৈধ ক্যাসিনো ব্যবসা ও টেন্ডারবাজির অভিযোগে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের পর থেকে সংগঠন‌টির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নামও উঠে আসে। যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটসহ একাধিক নেতা গ্রেপ্তার হওয়ার পর ওমর ফারুক চৌধুরীর ওপর নজর রাখতে শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। তাঁর বিদেশ যেতে বাধা ও ব্যাংক হিসাব তলব করা হয়। এরপর থেকেই কার্যত ওমর ফারুক চৌধুরী নিজেকে আড়ালে নিয়ে গেছেন।

২০১২ সালে ষষ্ঠ কংগ্রেসে ওমর ফারুক চৌধুরী যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব পান।