শিশু সাঈদ হত্যা মামলার অভিযোগ গঠন কাল

Looks like you've blocked notifications!
শিশু সাঈদ হত্যা মামলায় চার আসামিকে আজ আদালতে হাজির করা হয়। ছবি এনটিভি

আগামীকাল মঙ্গলবার সিলেটে শিশু আবু সাঈদ হত্যা মামলার অভিযোগ গঠন করা হবে। আজ সোমবার সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক আব্দুর রশীদ ১৭ নভেম্বর অভিযোগ গঠনের তারিখ ধার্য করেন।

সোমবার সকালে আদালতে এই মামলার চার আসামির উপস্থিতিতে অভিযোগ গঠনের তারিখ নির্ধারণ করা হয় বলে জানান সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল মালেক। আব্দুল মালেক জানান, গ্রেপ্তার থাকা চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হবে।

গত ১০ নভেম্বর আদালতে আত্মসমর্পণ করে পলাতক আসামি জেলা ওলামা লীগের প্রচার সম্পাদক মুহিব হোসেন মাসুম।

চলতি বছরের ১১ মার্চ নগরীর শাহ মীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র আবু সাঈদ অপহৃত হয়। পরে অপহরণকারীরা তার পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ঘটনার তিনদিন পর ১৪ মার্চ নগরীর ঝর্ণারপাড় সুনাতলা এলাকার একটি বাসা থেকে সাঈদের লাশ উদ্ধার করে পুলিশ।

গত ২৩ সেপ্টেম্বর চারজনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এঁরা হলেন, সিলেটের বিমানবন্দর থানার সাবেক কনস্টেবল এবাদুর রহমান, সিলেট জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাকিব ও পুলিশের কথিত সোর্স আতাউর রহমান গেদা ও মাহিব হোসেন মাসুম। অভিযুক্তদের মধ্যে এবাদুর, রাকিব ও গেদা ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছেন।