তদন্ত কর্মকর্তাকে ঘুষের প্রস্তাব, বরখাস্ত ওসি

Looks like you've blocked notifications!
ঝিনাইদহ সদর থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান। ছবি : সংগৃহীত

মানবতাবিরোধী অপরাধ তদন্তকারী কর্মকর্তাকে ঘুষের প্রস্তাব দেওয়ায় ঝিনাইদহ সদর থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান খানকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পুলিশ সুপার মো. হাসানুজ্জামান পিপিএম আজ মঙ্গলবার দুপুরে এ খবর নিশ্চিত করেছেন।

পুলিশের অন্য একটি সূত্র জানায়, ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশীদ মিয়ার বিরুদ্ধে মানবতাবিরোধী অভিযোগ উঠে। তাকে ওই অভিযোগ থেকে নাম বাদ দেওয়ার জন্য গত ১ এপ্রিল ঢাকার অ্যাপোলো হাসপাতালে যান ঝিনাইদহ সদর থানার সাবেক ওসি মিজানুর রহমান খান। সেখানে চিকিৎসাধীন ছিলেন মানবতাবিরোধী অপরাধ তদন্তকারী কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাক খান (বিপিএম সেবা পিপিএম)। তাকে মোটা টাকা ঘুষের প্রস্তাব করেন ওসি মিজানুর।

এ ঘটনায় মো. আব্দুর রাজ্জাক খান নিজে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব বরাবর একটি লিখিত অভিযোগ করেন। এ বিষয়ে তদন্ত শেষে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়।

এরপর চলতি মাসের ৭ অক্টোবর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশে ঝিনাইদহ সদর থানার তৎকালীন ওসি মিজানুর রহমান খানকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। ইতিমধ্যে তাকে সিলেট রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্ত (ক্লোজ) করা হয়েছে। গতকাল সোমবার গ্রেপ্তার করা হয় ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুর রশীদ মিয়াকে।