প্রতিপক্ষকে ফাঁসাতে চাচাতো ভাইয়ের বদলে ভুলে চাচিকে খুন

Looks like you've blocked notifications!
হত্যার রহস্য উদঘাটন বিষয়ে আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন নেত্রকোনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী। ছবি : এনটিভি

টাকা ধার চেয়ে না পাওয়ার ক্ষোভে এবং  প্রতিপক্ষকে ফাঁসাতেই আসামি ফজলু চাচাতো ভাই আবিদ নূরের বদলে ভুল করে চাচি সুজিদাকে খুন করেছেন। আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এমন তথ্যই জানিয়েছেন নেত্রকোনার পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুন্সী।

নিহত সুজিদা আক্তার (৫০) নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলার চিরাম ইউনিয়নের খাশিকোনা গ্রামের বাসিন্দা।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আকবর আলী মুন্সী জানান, ওই গ্রামের ফজলুর রহমান ফজলু (৩২) অভাব অনটনের কারণে অনেক  ধারদেনায় করেন। পাওনাদারদের চাপে কোনো উপায় না পেয়ে তার চাচি দাদন ব্যবসায়ী সুজিদা আক্তারের কাছে ১৫ হাজার টাকা ধার চান। ভাতিজা ফজলুকে টাকা ধার দিতে অস্বীকৃতি জানান চাচি। পরে ফজলু ক্ষিপ্ত হয়ে এ বিষয়ে  চাচাতো ভাই সুজিদার ছেলে আবিদ নূরের কাছে বিচার দেন। আবিদ নূর এ নিয়ে ফজলুকে গালাগাল করেন। এতে আবিদ নূরের প্রতি ফজলুর চরম ক্ষোভের সৃষ্টি হয়।

এদিকে খাশিকোনা গ্রামের সামনের বিলে মাছ ধরাকে কেন্দ্র করে গ্রামে দুটি গ্রুপের সৃষ্টি হয়। এ নিয়ে দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্ব-কলহ ও মামলা চলে আসছিল। আবিদ নূরের প্রতি ফজলু মিয়া তার চরম ক্ষোভের প্রতিশোধ এবং প্রতিপক্ষকে ফাঁসাতেই আবিদকে খুন করার পরিকল্পনা করেন। পরিকল্পনা মাফিক গত ২২ অক্টোবর রাত দেড়টার দিকে ফজলু আবিদ নূরের ঘরের পিছনের দরজা খুলে প্রবেশ করেন। এরপর খাটে ঘুমন্ত সুজিদা খাতুনকে আবিদ নূর মনে করে ছুরিকাঘাত করেন।

সুজিদাকে আশঙ্কাজনক অবস্থায় নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক  মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে পুলিশ সুপারসহ অন্য কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপর হত্যার প্রকৃত রহস্য উদঘাটনে নেমে পড়ে পুলিশ। তদন্তকালে ফজলু মিয়ার রহস্যজনক আচরণ ও প্রতিপক্ষের নামে মামলার প্রস্তুতি নিয়ে অতি উৎসাহ দেখে পুলিশের সন্দেহ হয়। ফজলুকে আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তিনি আবেগাপ্লুত হয়ে আবিদ নূরকে খুন করতে গিয়ে ভুলবশত চাচিকে খুনের কথা স্বীকার করেন।

পরে ফজলু জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।