খুলনায় ২০ দলের ৪৪ নেতা-কর্মী আটক

Looks like you've blocked notifications!

খুলনায় নাশকতার আশঙ্কায় বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের ৪৪ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। চলমান হরতাল-অবরোধে গতকাল সোমবার রাত থেকে আজ মঙ্গলবার সকাল পর্যন্ত এদের আটক করা হয়।

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) মুখপাত্র সহকারী পুলিশ কমিশনার মনিরুজ্জামান জানান, নগরীর আটটি থানা এলাকা থেকে মোট ৪৪ জনকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে জামায়াত নেতা হানিফ পাঠান রয়েছেন। তিনি নগরীর ১৮ নম্বর ওয়ার্ড জামাতের রুকন। আটক ব্যক্তিদের বেশির ভাগই ২০-দলীয় জোটের কর্মী। আটক ব্যক্তিরা নগরীর বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণের ঘটনার সঙ্গে জড়িত বলে সন্দেহ করা হচ্ছে।

এদিকে, গতকাল রাতে নগরীর ময়লাপোতা মোড়ে বরিশাল বেকারির সামনে পরপর দুটি ককটেলের বিস্ফোরণ ঘটে। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি। এ ছাড়া পিটিআই মোড় ও বয়রায় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

আজ সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের সড়কে ছাত্রশিবির হরতালের সমর্থনে মিছিল করেছে। হরতালের কারণে আজও নগরীর বেশির ভাগ স্কুল-কলেজে শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। নগরীতে যানবাহন চলাচল করলেও তা স্বাভাবিকের চেয়ে অনেক কম। তবে ট্রেন ও নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে।

তবে বড় বড় বিপণিকেন্দ্র, ব্যাংক-বীমা অফিসগুলোর প্রধান গেট বন্ধ থাকলেও বিকল্প গেট ব্যবহার করে খোলা রাখার ব্যবস্থা করা হয়েছে।