মেহেরপুরে ফুটবল খেলা নিয়ে পাল্টাপাল্টি ধাওয়া, পুলিশের গুলি

Looks like you've blocked notifications!
মেহেরপুর সদর উপজেলার শালিকা ও গভিপুর গ্রামবাসীর মধ্যে আজ মঙ্গলবার ধাওয়া-পাল্টাধাওয়ার একপর্যায়ে পুলিশ এসে পরিস্থিত নিয়ন্ত্রণ করে। ছবি : এনটিভি

ফুটবল খেলা নিয়ে মেহেরপুর সদর উপজেলার শালিকা ও গভিপুর গ্রামবাসীর মধ্যে আজ মঙ্গলবার ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। পরে গ্রামবাসীকে ছত্রভঙ্গ করতে পুলিশ ১২টি গুলি ছোড়ে।

দুইদিন ধরে চলা পাল্টাপাল্টি হামলায় ছয়জন আহত হয়েছে। আহত ব্যক্তিরা মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

পুলিশ ও গ্রামবাসী জানায়, গত শনিবার বিকেলে গুচ্ছগ্রাম মাঠে শালিকা ও গভিপুরের মধ্যে ফুটবল খেলা অনুষ্ঠিত হয়।  খেলার একপর্যায়ে দুই দলের সর্মথকদের মধ্যে হাতাহাতি হয়। এ সময় দুই পক্ষের চারজন আহত হয়। এর জের ধরে গতকাল সোমবার শালিকার এক নছিমন চালককে গভিপুরের লোকজন মারধর করে। আজ মঙ্গলবার সকালে গভিপুরের এক যুবককে শালিকার কয়েকজন পিটিয়ে আহত করে। এ খবর ছড়িয়ে পড়লে দুই গ্রামের বাসিন্দারা গভিপুর ও শালিকা মধ্য মাঠে অবস্থান নেয়। পরে তাদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়।

খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি করে। পরে তাদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেওয়া হয়। একপর্যায়ে শালিকা গ্রামবাসী গভিপুর গ্রামে প্রবেশ করে ফসলি জমির ব্যাপক ক্ষয়-ক্ষতি করে।

মেহেরপুরের সহকারী পুলিশ সুপার (সার্কেল) মোস্তাফিজুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ শালিকা ও গভিপুর গ্রামের মাঠে গিয়ে লোকজনকে ছত্রভঙ্গ করে দেয়। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। যদি কোনো পক্ষ থানায় এসে অভিযোগ করে তাহলে পুলিশ তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।