জঙ্গিবাদ সভ্যতার ‘ইবোলা ভাইরাস’ : কৃষিমন্ত্রী

Looks like you've blocked notifications!
কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। ফাইল ছবি

জঙ্গিবাদকে সভ্যতার ‘ইবোলা ভাইরাস’ হিসেবে আখ্যায়িত করেছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। আজ মঙ্গলবার সংসদে রাষ্ট্রপতির ভাষণে আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় তিনি এ আখ্যা দেন।

মতিয়া চৌধুরী বলেন, এই ভাইরাস (ইবোলা) সৃষ্টির পর প্রতিষেধক টিকাও তৈরি হয়েছে। ইবোলার উৎপত্তিস্থল আফ্রিকা। আফ্রিকার লোকেরাই এতে বেশি আক্রান্ত হয়েছে। আর সেই ইবোলা ভাইরাসের দেশ আফ্রিকা থেকেই স্পিকার কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) চেয়ারপারসন নির্বাচিত হয়েছেন। তাই জঙ্গিবাদের ইবোলাও পরাজিত হবে। গণতন্ত্রের জয় হবে।

বিএনপি-জামায়াত জোট দেশকে ধ্বংস করে মুক্তিযুদ্ধের বদলা নিতে চায় বলে অভিযোগ করেন মতিয়া চৌধুরী। তিনি বলেন, ‘দুর্নীতি-জঙ্গিবাদের প্রাণভোমরা খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি-জামায়াত দেশকে ধ্বংসের দিকে নিয়ে যেতে চায়। তারা মুক্তিযুদ্ধের বদলা নিতে চায়।’ 

খালেদা জিয়া সর্বোচ্চ শক্তি দিয়ে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র করছেন বলে অভিযোগ করে মতিয়া চৌধুরী বলেন, বিএনপি বাংলাদেশকে অন্ধকারে রাখতে চায়। তারা তো রাখবেই। কেননা বিএনপি হচ্ছে অন্ধকারের জীব।

সুশীল সমাজের সমালোচনা করে মতিয়া চৌধুরী বলেন, কতিপয় বুদ্ধিজীবী অনবরত সংলাপ, সংলাপ করছেন। কিন্তু পেট্রলবোমায় মানুষ মারা হচ্ছে, সে বিষয়ে কথা বলেন না। কারণ, এই বোমা মারার কথা বললে তা খালেদা জিয়ার ওপর বর্তায়।

গত ১৯ জানুয়ারি দশম জাতীয় সংসদের পঞ্চম অধিবেশন শুরু হয়। ওই দিন সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংসদে ভাষণ দেন। ২০ জানুয়ারি চিফ হুইপ আ স ম ফিরোজ রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করলে সরকারি দলের ডা. দীপু মনি তা সমর্থন করেন। আজ রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় কৃষিমন্ত্রী ছাড়াও অংশ নেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, সংসদ সদস্য মো. তাজুল ইসলাম, তালুকদার মো. ইউনুস, ড. হাছান মাহমুদ, গোলাম দস্তগীর গাজী ও জেবুন্নেছা আফরোজ।