সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা হচ্ছে : আশরাফ

Looks like you've blocked notifications!
জনপ্রশাসনবিষয়কমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। পুরোনো ছবি

জনপ্রশাসনবিষয়কমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, একটি বিশেষ মহল থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনাশের চেষ্টা করা হচ্ছে। কিন্তু তারা কোনোভাবেই সফল হতে পারেনি এবং আর পারবেও না। এ সময় তিনি দেশে যাতে কেউ সাম্প্রদায়িকতার বীজ রোপণ করতে না পারে সেজন্য সবাইকে অত্যন্ত সতর্ক থাকার আহ্বান জানান।

আজ বুধবার বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাজধানীর সবুজবাগের ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারে বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের উদ্যোগে কঠিন চীবর দানোৎসব-২০১৫ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান বলে বার্তা সংস্থা বাসস জানিয়েছে।

বাংলাদেশ ধর্মনিরপেক্ষ রাষ্ট্র উল্লেখ করে সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ‘ধর্ম নিরপেক্ষতা মানে কিন্তু ধর্মহীনতা নয়। ধর্ম নিরপেক্ষতা হলো সবাই স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করতে পারবে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছেন।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক দেশ গড়তে চেয়েছিলেন। কিন্তু দেশি-বিদেশি ষড়যন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার মধ্য দিয়ে দেশকে একটি উগ্র সাম্প্রদায়িক দেশ হিসেবে প্রতিষ্ঠা করার চেষ্টা করা হয়েছিল।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠার জন্য কাজ করা হচ্ছে বলেও মন্তব্য করেন জনপ্রশাসনমন্ত্রী।

বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি শ্রদ্ধানন্দ মহাথেরোর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের মহাসচিব অধ্যক্ষ ড. প্রণব কুমার বড়ুয়া, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক ও অতিরিক্ত সচিব কবির বিন আনোয়ার প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে শ্রদ্ধানন্দ মহাথেরো সৈয়দ আশরাফুল ইসলামের হাতে অতীশ দীপঙ্কর শান্তি পুরস্কার-২০১৫ তুলে দেন।