ঝিনাইদহ আইনজীবী সমিতির নির্বাচন

দবির সভাপতি, সাধারণ সম্পাদক নজরুল

Looks like you've blocked notifications!
ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতির নতুন সভাপতি দবির হোসেন (বাঁয়ে) ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম। ছবি : এনটিভি

ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে দবির হোসেন ও সাধারণ সম্পাদক পদে নজরুল ইসলাম নির্বাচিত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে ভোট গণনা শেষে এ ফল ঘোষণা করা হয়।

গতকাল আইনজীবী সমিতির নিজস্ব ভবনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত এ নির্বাচনে মোট ২৬২ ভোটার ভোট দিয়েছেন। বিএনপি সমর্থিত অ্যাডভোকেট দবির হোসেন ১৩৪ ভোট পেয়ে জয়ী হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট আখতারুজ্জামান পেয়েছেন ১১৮ ভোট। সাধারণ সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত নজরুল ইসলাম ১৪৯ ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট আবু তালেব পেয়েছেন ১০৮ ভোট।

নির্বাচন কমিশনার অ্যাডভোকেট ঠান্ডু আলী জানান, নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত আখতার-নজরুল পরিষদ সাধারণ সম্পাদকসহ ১৫টি পদে বিজয় অর্জন করে। অন্যদিকে বিএনপি সমর্থিত দবির-আবু তালেব পরিষদ সভাপতিসহ চারটি পদে বিজয়ী হয়েছে।

অন্যান্য পদে যাঁরা নির্বাচিত হয়েছেন তাঁরা হলেন সহসভাপতি পদে সাদ্দাতুন হাদী, সহসম্পাদকের দুটি পদে সাইফুল ইসলাম ও জাকারিয়া মিলন, সাহিত্য গ্রন্থাগার সম্পাদক বশির আহম্মেদ, ক্রীড়া সম্পাদক বিকাশ কুমার ঘোষ, হিসাব নিরীক্ষক আবদুল খালেক সাগর, ধর্মীয় ও আপ্যায়ন বাচ্চু মিয়া।

কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন তৈবুর রহমান খান, আবেদ আলী জোয়ার্দার, ওসমান গনি, আবদুল খালেক, কে এম রফিকুল ইসলাম মোহন, আমিনুর ইসলাম নুরুল, রশিদুল হাসান জাহাঙ্গীর, ফারহানা আক্তার সীমা, মুজিবুর রহমান বাদশা ও আব্দুল্লাহ আল মামুন। সদস্য ১০টি পদের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত পরিষদ থেকে নয়জন ও বিএনপি সমর্থিত পরিষদ থেকে মাত্র একজন নির্বাচিত হন। তিনি হলেন রশিদুল হাসান জাহাঙ্গীর।

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য আবদুল হাই ও সাধারণ সম্পাদক সদর পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু নবনির্বাচিত কর্মকর্তাদের অভিনন্দন জানিয়েছেন। ঝিনাইদহ প্রেসক্লাবের পক্ষ থেকে সভাপতি মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক মাহমুদ হাসান পৃথকভাবে তাঁদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।