ভারতীয় প্রতিনিধিদল আসছে আজ

Looks like you've blocked notifications!

বাংলাদেশ-ভারত যৌথ সীমান্ত সম্মেলনে অংশ নিতে বাংলাদেশে আসছে ২০ সদস্যের ভারতীয় একটি প্রতিনিধিদল। এই দলে থাকার কথা রয়েছে পশ্চিমবঙ্গের দক্ষিণ দিনাজপুর, উত্তর দিনাজপুর, মালদা, জলপাইগুড়ি, কোচবিহার ও দার্জিলিং জেলার ম্যাজিস্ট্রেট, পুলিশ সুপার ও বিএসএফের কর্মকর্তাদের।

আজ শনিবার সকাল সাড়ে ৯টায় হিলি তল্লাশিচৌকি দিয়ে প্রতিনিধিদলটি দেশে আসবে। এ সময় তল্লাশিচৌকির ফটকে তাঁদের ফুল দিয়ে অভ্যর্থনা জানানোর প্রস্তুতি নিয়েছেন দিনাজপুর জেলা ও হাকিমপুর উপজেলা প্রশাসনের কর্মকর্তারা। এর পর সেখান থেকে তল্লাশিচৌকির পাশে স্থানীয় ডাকবাংলো চত্বরে স্থানীয় প্রশাসনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে দুপুর ১২টায় দিনাজপুরের উদ্দেশে রওনা দেওয়ার কথা রয়েছে ভারতীয় প্রতিনিধিদলটির। ২৮-৩০ নভেম্বর তিন দিনের দুই দেশের যৌথ সীমান্ত সম্মেলন দিনাজপুরে অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে, হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজাহারুল ইসলাম জানান, দিনাজপুরসহ নয়জন জেলা প্রশাসক, পুলিশ সুপার ও বিজিবি কর্মকর্তাদের সঙ্গে ভারতের ছয়টি জেলা থেকে আসা প্রতিনিধিদলের এই সীমান্ত সম্মেলন হবে।

আজাহারুল ইসলাম আরো জানান, ওই সম্মেলনে ভারত-বাংলাদেশ অংশের হিলি স্থলবন্দরের অবকাঠামো উন্নয়ন, ব্যবসা-বাণিজ্য, অবৈধ অনুপ্রবেশ রোধ, মাদক ও চোরাচালান বন্ধ, অহেতুক গুলি করে মানুষ হত্যা বন্ধ, বন্দি প্রত্যর্পণ, সীমান্ত হাট স্থাপন, জমিসংক্রান্তসহ ১৮-২০টি বিষয় নিয়ে উভয় পর্যায়ে আলোচনা হতে পারে।