মুন্সীগঞ্জে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী

বিদ্যুতের লোকজন বলবে, বিদ্যুৎ লাগবে বিদ্যুৎ

Looks like you've blocked notifications!
কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী আজ শনিবার দুপুরে মুন্সীগঞ্জের লৌহজং থানা মাঠে বিদ্যুৎবিহীন দেড় হাজার পরিবারের মধ্যে সোলার হ্যাজাক লাইট বিতরণ করেন। ছবি : এনটিভি

‘চুরি নেবে গো চুরি’ আমাদের দেশের এক শ্রেণির লোক বাড়ি বাড়ি ফেরি করে এভাবেই চুরি বিক্রি করেন। এখন সময় এসেছে বাড়ি বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুতের লোকজন বলবে বিদ্যুৎ লাগবে, বিদ্যুৎ।

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী আজ শনিবার দুপুরে মুন্সীগঞ্জের লৌহজং থানা মাঠে বিদ্যুৎবিহীন দেড় হাজার পরিবারের মধ্যে সোলার হ্যাজাক লাইট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, ‘২০০১ সালে ক্ষমতা থেকে চলে যাওয়ার সময় আওয়ামী লীগ ৪ হাজার ৩০০ মেগাওয়াট বিদ্যুৎ রেখে গিয়েছিল। ২০০৯ সালে ক্ষমতায় এসে দুই হাজার মেগাওয়াট বিদ্যুৎ পেয়েছি। গত সাত বছরে আমরা সেই বিদ্যুৎ ১৩ হাজার মেগাওয়াটে উন্নীত করেছি। আরো বিদ্যুৎ আসছে ভুটান, নেপাল ও ভারত থেকে। একই সঙ্গে আমরাও দেশে পারমাণবিক ও কয়লাবিদ্যুৎ কেন্দ্রসহ বড় বড় বিদ্যুৎ কেন্দ্র তৈরি করছি। তাই খুব শিগগিরই ফেরি করা মতো বিদ্যুতের লোকদেরও বাড়ি বাড়ি গিয়ে ফেরি করে বিদ্যুৎ বিক্রি করতে হবে।’

লৌহজং উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওসমান গনি তালুকদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সাবেক হুইপ ও স্থানীয় সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ফকির আবদুল হামিদ, সাধারণ সম্পাদক আবদুর রশিদ সিকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারী ও মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন আক্তার স্বর্ণা।