সিলেটে সাঈদ হত্যা মামলার যুক্তিতর্ক শেষ, রায় কাল

Looks like you've blocked notifications!

সিলেটে চতুর্থ শ্রেণির ছাত্র শিশু আবু সাঈদ হত্যা মামলার রায় ঘোষণা করা হবে আগামীকাল সোমবার। আজ রোববার যুক্তিতর্ক উপস্থাপন শেষে সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবদুর রশিদ সোমবার রায়ের তারিখ নির্ধারণ করেন।

এই আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আবদুল মালেক বলেন, আজ সকাল থেকে যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়। বিকেলে রায়ের তারিখ ঘোষণা করেন বিচারক।

এর আগে গত বৃহস্পতিবার এই মামলার সাক্ষ্য গ্রহণ শেষ হয়। সাঈদ হত্যা মামলায় ৩৭ জনের মধ্যে ২৮ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। সর্বশেষ গত বৃহস্পতিবার কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) তারেক মাসুদ, এসআই মোশারফ হোসেন ও কনস্টেবল দেলোয়ার হোসেন সাক্ষ্য দেন।

এর আগে বুধবার আদালতে সাক্ষ্য দেন তিনজন। গত মঙ্গলবার চারজন, গত সোমবার সাতজন, গত ২২ নভেম্বর ছয়জন এবং গত ১৯ নভেম্বর পাঁচজন আদালতে সাক্ষ্য দেন।

গত ১৭ নভেম্বর সাঈদ অপহরণ ও হত্যা মামলায় চারজনের বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন করেন। অভিযুক্ত চারজন হচ্ছেন নগরীর বিমানবন্দর থানার কনস্টেবল এবাদুর রহমান পুতুল, র‌্যাবের কথিত সোর্স আতাউর রহমান গেদা, সিলেট জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম রাকিব ও প্রচার সম্পাদক মাহিব হোসেন মাসুম। এরা সবাই কারান্তরীণ রয়েছেন।

চলতি বছরের ১১ মার্চ বেলা সাড়ে ১১টার দিকে সিলেট নগরীর রায়নগর থেকে স্কুলছাত্র আবু সাঈদকে অপহরণ করা হয়। এরপর ১৩ মার্চ রাত সাড়ে ১০টায় বিমানবন্দর থানার পুলিশ কনস্টেবল এবাদুর রহমান পুতুলের কুমারপাড়ার ঝরনারপাড় সবুজ-৩৭ নম্বর বাসার ছাদের চিলেকোঠা থেকে সাঈদের বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ।