সাত খুন মামলায় নূর হোসেনসহ ২৩ আসামি আদালতে

Looks like you've blocked notifications!

সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেন, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সাবেক তিন কর্মকর্তাসহ ২৩ জনকে আদালতে হাজির করা হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে ৯টার দিকে তাঁদের নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্তের আদালতে হাজির করা হয়।

urgentPhoto

সিদ্ধিরগঞ্জ আওয়ামী লীগের সাবেক নেতা নূর হোসেন ও র‍্যাবের বরখাস্ত হওয়া কমান্ডার এম এম রানা ও মেজর আরিফ হোসেনকে গাজীপুরের কাশিমপুর কারাগার এবং লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মোহাম্মদকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে হাজির করা হয়। নূর হোসেনকে এ সময় লোহার ডান্ডাবেড়ি পরানো ছিল।

প্রথমে প্যানেল মেয়র নজরুল ইসলামসহ পাঁচ হত্যা মালায় নূর হোসেন ও সাবেক র‍্যাব কর্মকর্তাদের অশোক কুমার দত্তের আদালত হাজির করা হয়। পরে তিনি এই মামলাটি বিচারিক আদালতে (জজ কোর্ট) পাঠানোর নির্দেশ দেন। 

পরে সকাল সাড়ে ১০টার দিকে নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ আইনজীবী চন্দন সরকার ও তাঁর গাড়িচালক ইব্রাহীম হত্যা মামলায় বিচারিক আদালতে তাঁদের শুনানি শুরু হয়। 

গত ১২ নভেম্বর নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনকে বাংলাদেশে ফিরিয়ে আনা হয়।

এর আগে ২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে অপহৃত হন নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ আইনজীবী চন্দন সরকার ও সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাতজন।

৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদীতে ছয়জন এবং পরের দিন আরো একজনের লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় আইনজীবী চন্দন সরকারের জামাতা ডা. বিজয় কুমার অজ্ঞাত পরিচয়দের আসামি করে এবং নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি সিদ্ধিরগঞ্জ আওয়ামী লীগ নেতা নূর হোসেনকে প্রধান আসামি করে ফতুল্লা থানায় আলাদা দুটি মামলা দায়ের করেন। এ ঘটনায় এখনো নয় আসামি পলাতক আছেন।