নওগাঁয় ৯ মেয়র, ১০০ কাউন্সিলর পদপ্রার্থী

Looks like you've blocked notifications!
ছবি : এনটিভি

নওগাঁয় উৎসবমুখর পরিবেশে পৌরসভা নির্বাচনের মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদপ্রার্থীরা তাঁদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ৩০ ডিসেম্বর নির্বাচনের লক্ষে নওগাঁ জেলার দুটি পৌরসভায় মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল বৃহস্পতিবার। সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত প্রার্থীরা তাঁদের মনোনয়নপত্র জমা দেন। এ দুটি পৌরসভায় মেয়র পদে ৯ জন, সাধারণ কাউন্সিলর পদে ১০০ জন এবং মহিলা কাউন্সিলর পদে ২৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নওগাঁ পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রসাশক (রাজস্ব) মো. আমিরুল ইসলাম জানিয়েছেন, মেয়র পদে মোট পাঁচজন সাধারণ কাউন্সিলর পদে ৬৩ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী তাঁদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। মেয়র পদের প্রার্থীরা হলেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী দেওয়ান ছেকার আহম্মেদ শিষান, বিএনপি সমর্থিত প্রার্থী বর্তমান মেয়র মো. নজমুল হক সনি, জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী ইফতারুল ইসলাম বকুল, ইসলামী আন্দোলন বাংলাদেশ সমর্থিত প্রার্থী মো. শহিদুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী বর্তমান প্যানেল মেয়র আব্দুল ওহাব।

এ ছাড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে ১২ জন, ২নং ওয়ার্ডে নয়জন, ৩ নং ওয়ার্ডে ছয়জন, ৪নং ওয়ার্ডে ছয়জন, ৫নং ওয়ার্ডে তিনজন, ৬ নং ওয়ার্ডে ছয়জন, ৭নং ওয়ার্ডে পাঁচজন, ৮নং ওয়ার্ডে সাতজন এবং ৯ নং ওয়ার্ডে  নয়জন প্রার্থী তাঁদের মনোনয়ন জমা দিয়েছেন।

এ ছাড়া সংরক্ষিত ৩টি ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে সংরক্ষিত ১, ২ ও ৩ নং ওয়ার্ডে পাঁচজন; ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে ছয়জন এবং ৭,৮ ও ৯নং ওয়ার্ডে পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।